চাটমোহরে কুকুরের কামড়ে আহত-১০

চাটমোহর (পাবনা) প্রতিনিধি
বেওয়ারিশ কুকুরের কামড়ে পাবনার চাটমোহরে অন্তত দশ ব্যক্তি আহত হয়েছেন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। চাটমোহর পৌরসদরের পাড়ায় মহল্লায় কুকুর আতঙ্ক বিরাজ করছে। হাসপাতালে ভ্যাক্সিন না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন আহতরা।
জানা গেছে, সম্প্রতি চাটমোহর পৌর সদরে বেওয়ারিশ কুকুরের উপদ্রব আশঙ্কাজনক ভাবে বেড়ে গেছে। বুধবার (৭ ডিসেম্বর) সকাল দশটার দিকে পৌরসদরের মির্জামার্কেট এলাকায় কুকুরের কামড়ে আহত হন সুখদেব কুন্ডু (৭০)। গত দুই দিনে দোলং মহল্লার শরীফের মেয়ে সম্পা (১১), মির্জাপুরের শিল্পী (৫০), পৌর সদরের বালুচর মহল্লার ইব্রাহিম খলিল (৫২), নাপিত পাড়ার শিখা রাণী (৬০) ও শঙ্কর দত্ত (৫০), বোঁথর গ্রামের কানাই চূর্ণকারসহ অন্তত দশ ব্যক্তি কুকুরের কামড়ে আহত হয়েছেন। এছাড়া প্রায়শই কেউ না কেউ আহত হচ্ছেন কুকুরের কামড়ে। স্কুল, কলেজগামী ছেলে মেয়েসহ পথিকদের ভয়ে ভয়ে পথ চলতে হচ্ছে। সরকারি ভাবে ভ্যাক্সিন সরবরাহ না থাকায় বিপাকে পরছেন মানুষ।
চাটমোহর পৌরসভার মেয়র সাখাওয়াত হোসেন সাখো জানান, কুকুর নিধন নিষেধ। তবে কিছু দিন পূর্বে বিষক্রিয়া নষ্টের জন্য কুকুরকে ভ্যাক্সিন দেওয়া হয়েছে। মালিকানাধীন কুকুরগুলোর মালিকরা এবং পথিক সচেতন হলে কিছুটা হলেও এ উপদ্রব থেকে রক্ষা পাবে।
চাটমোহর উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডা: ওমর ফারুক বুলবুল জানান, আমাদের সরবরাহকৃত ভ্যাক্সিন শেষ হয়ে যাওয়ায় আহতদেরকে ভ্যাক্সিন দিতে পারছিনা। ইতো পূর্বে সমাজ সেবা অধিদপ্তর কিছু ভ্যাক্সিন দিলেও তা শেষ হয়ে যাওয়ায় তারাও আর দিতে পারছেননা। নতুন বরাদ্দ পেলে তবেই এ সমস্যার সমাধান হবে।