বগুড়ায় খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ ভ্যানচালক গ্রেপ্তার 

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ার নন্দীগ্রামে খাদ্য বান্ধব কর্মসূচির ৫৪০ কেজি চালসহ জাহাঙ্গীর আলম (২৮) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার সকাল ১১টার দিকে আদালতের মাধ্যমে তাকে কারগারে পাঠানো হয়েছে।
পুলিশ জানিয়েছে, জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে। এর আগে মঙ্গলবার রাতে নন্দীগ্রামের বুড়ইল ইউনিয়নে আইলপুনিয়া মানুষমারী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। জাহাঙ্গীর আলম ওই গ্রামের মোখলেছুর রহমানের ছেলে ও পেশায় একজন ভ্যানচালক। 

নন্দীগ্রাম থানা পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে খাদ্য বান্ধব কর্মসূচির ১৮ বস্তা চাল নিয়ে অটোভ্যান চালক জাহাঙ্গীর মানুষমারী থেকে ধুন্দার বাজারের দিকে যাচ্ছিলেন। প্রতি বস্তায় ৩০ কেজি করে মোট ৫৪০ বস্তা নিয়ে যাচ্ছিলেন তিনি। এসময় এলাকাবাসী দেখতে পেয়ে জাহাঙ্গীরকে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে চালসহ তাকে আটক করে থানায় নিয়ে আসে।
এ ঘটনায় আইলপুনিয়া গ্রামের নজিবুল্লাহ মজনু মন্ডল বাদী হয়ে জাহাঙ্গীরের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।
নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, জাহাঙ্গীর আলমকে আদালতের মাধ্যমে কারগারে পাঠানো হয়েছে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে অন্য কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেওয়া হবে।