আতাইকুলা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন বাতিলের আবেদন

সাঁথিয়া প্রতিনিধিঃ সাঁথিয়া উপজেলার অন্যতম বিদ্যাপীঠ আতাইকুলা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনের তফশিল ঘোাষনার ৭ দিন পর উপজেলা নির্বাহীসহ বিভিন্ন দপ্তরে বাতিলের আবেদনূ করেছে এলাকাবাসী। বিষয়টি মিশ্র প্রতিক্রিয়ায় চাউর হয়েছে।
সুত্রে জানা যায়, আতাইকুলা উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিসাইটিং অফিসার গত ২৬ অক্টোবর নির্বাচনী তফসিল ঘোষনা করেন। তফসিলে ০১ হতে ৩/১১/২২ মনোনয়ন পত্র জমা ও বিতরন, ৬/১১/২২ বাছাই, ৯/১১/২২ মনোনয়ন প্রত্যাহার ও ২১/১১/২২ নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষনা করেন। নির্বাচনের নথি বিভিন্ন দপ্তরে প্রচার করা হয়েছে। ইতি মধ্যে উক্ত নির্বাচন বাতিলের জন্য এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসার, মাধ্যমিক শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেন। তারা বলেন এ বিদ্যালয়ে ৪৬টি গ্রামের প্রায় ২৫০০ অধিক ছাত্র/ছাত্রী লেখা পাড়া করে। এত অল্প সময়ে ভোটারদের বাড়ী গিয়ে ভোট চাওয়া ও প্রার্থীর প্রচার করা সম্ভব নয়। নির্বাচনী তফশিল বন্ধ না হলে বিশৃংখলা হতে পারে বলেও আবেদন উল্লেখ করেছেন আবেদনকারীরা।
এ বিষয়ে আতাইকুলা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মও. হাফিজুর রহমান বলেন, দীর্ঘ দিন ম্যানেজিং কমিটির নির্বাচন না হয়ে চার বার এ্যডহক কমিটি বিদ্যালয় পরিচালনা করে আসছিল। সর্বশেষ শিক্ষা বোর্ডে প্রতিশ্র“তি দিয়ে এ্যডহক কমিটি পাস করা হয়েছে। আগামী ২৮ ডিসেম্বর এ কমিটির মেয়াদ শেষ হবে। মেয়াদ শেষ হওয়ার একমাস পুর্বে নির্বাচন শেষ করতে হবে। তফসিল ঘোষনা হয়েছে এখন নির্বাচনে রিটাংনিং অফিসার স্যার যাহা সিদ্ধান্ত নিবেন আমি সেটাই পালন করব।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আঃ কাদের বিশ্বাস এ প্রতিবেদককে মুঠোফোনে বলেন, আগামী বৃহস্পতিবার আবেদনকারীদের ডেকে তাদের অসুবিধাসহ বিষয়াদি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
এব্যপারে স্থানীয় সুধী মহল মনে করেন ৪৬টি গ্রামের বিশাল ভোটারের নিকট মাত্র ১১ দিনে ভোট প্রার্থনা ও প্রার্থী প্রচার অসম্ভব হয়ে পড়বে। তারা নির্বাচনের সময় বৃদ্ধি করে নির্বাচন পরিচালনা করায় মত প্রকাশ করেন।