পাবনায় আসাফ’র উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

শফিক আল কামাল (পাবনা) : বিন¤্র শ্রদ্ধা ও ভালবাসায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেন বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) পাবনা জেলা শাখা। এ দিবসকে কেন্দ্র করে সোমবার ১৪ ডিসেম্বর সন্ধ্যা ০৬: ০১ মিনিটে পাবনার আব্দুল হামিদ সড়কের সোনালী ব্যাংক প্রধান কার্যালয়ের সামনে প্রদীপ প্রজ্জ্বলন ও মুক্তিযুদ্ধভিক্তিক গানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই শহীদ বুদ্ধিজীবীদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) পাবনা জেলা শাখা’র সভাপতি অধ্যক্ষ এনামুল হক টগর এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেওয়ান মাজহারুল ইসলাম এর সঞ্চালনায় প্রদীপ প্রজ্জ্বলন উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সেক্টর কমান্ডারস্ ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও পাবনা জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ. স. ম. আব্দুর রহিম পাকন। তিনি বলেন ৩০ লক্ষ শহীদের রক্তাত্ব এবং অসংখ্য মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশের মহান স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা, মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়নের মাধ্যমে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা করার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

বিশেষ অতিথি’র বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) কেন্দ্রীয় যুগ্ম-সম্পাদক মো. আবুল কাশেম। এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক বিজয় ভূষণ রায়, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম রফিক, জেলা যুব-মহিলা লীগের সাধারণ সম্পাদক কোহিনূর ফেরদৌস কণা, জেলা সেচ্ছা-সেবক লীগের সভাপতি আহম্মেদ শরীফ ডাবলু, বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম (আসাফো) পাবনা জেলা শাখা’র সহ-সভাপতি সাইফুর রশিদ খান, যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান খোকন, আজমেরী হাসনাত আশা, সাংগঠনিক সম্পাদক নাইম খান, অর্থ সম্পাদক মো. শফিকুর রহমান শান্ত, সাংস্কৃতিক সম্পাদক জাহানারা সিদ্দিকী মুক্তা প্রমুখ।

এছাড়াও মহান শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিক্তিক গান ও কবিতা আবৃত্তি করেন ভাস্কর চৌধুরী, আল-আমিন লিমন, মীর্জা রানা, রবি রাজ, সুচিত্রা পূজা, মোশারফ হোসেন তপন প্রমুখ।