পাবনায় করোনা মোকাবেলায় জেলা প্রশাসনের উদ্যোগে “নো মাস্ক নো সার্ভিস” শীর্ষক সচেতনতামূলক মানববন্ধন অনুষ্ঠিত

শফিক আল কামাল ॥ পাবনায় আসন্ন শীত কে কেন্দ্র করে করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ২য় ভয়াবহতা মোকাবেলায় জেলা প্রশাসনের উদ্যোগে “নো মাস্ক নো সার্ভিস” শীর্ষক সচেতনতামূলক মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৭’ নভেম্বর) সকালে অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরির সামনে কর্মসূচিতে অংশ নেন জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম পিপিএম,বিপিএম, প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও সেচ্ছা-সেবামূলক সংগঠনের কর্মকর্তা কর্মচারীবৃন্দসহ সাধারন মানুষ।

এসময় বক্তারা করোনা থেকে নিজেদের সুরক্ষায় সকলকে মাস্ক ব্যবহার করতে অনুরোধ জানান। পাবনার সকল সরকারী অফিস গুলতে মাস্ক ব্যবহার করা বাধ্যতমূলক করা হয়েছে। মাস্ক ছাড়া কাউকে কোন ধরনের সার্ভিস প্রদান করা হবে না বলে জানান পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ। তিনি আরো বলেন আসন্ন শীতে কোভিড-১৯ এর ২য় ঢেউ মোকাবেলার জনসাধারনের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে একযোগে জেলার প্রতিটি উপজেলায় এই কর্মসূচি গ্রহণ করা হয়। প্রাথমিক ভাবে জনগনকে মাস্ক ব্যবহার উদ্বুদ্ধ করতে আজকের এই আয়োজন। তবে আগামী কাল থেকে মাস্ক ব্যবহারে কঠোর ব্যবস্থা নেবে প্রশাসন । শেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাধারণ মানুষের মাঝে মাস্ক ও সাবান বিতরণ করা হয়। এ সময় পাবনা জেলার মুক্তিযোদ্ধাগণ, পাবনা প্রেসক্লাব, পাবনা সংবাদপত্র পরিষদ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাট্রিজ, যুবলীগ পাবনা জেলা শাখার নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।