পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে ভোটারদের দ্বারে দ্বারে প্রার্থীরা

পাবনার-৪ (আটঘরিয়া-ঈশ্বরদী) আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণের আর মাত্র ৫দিন বাঁকি রয়েছে। এরই মধ্যে ভোট পাওয়ার প্রত্যাশায় প্রার্থী ও নীজদলীয় নেতা-কর্মীরা ভোটারদের বাড়ি-বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। ভোর ৬টা থেকে শুরুকরে গভীর রাত পর্যন্ত চলছে এই প্রচারনা ও ভোট প্রার্থনা। এদিকে উক্ত উপ-নির্বাচনে বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী এবং দলীয় নেতা-কর্মীর তুলনায় সরকারদলীয় আওয়ামীলীগের প্রার্থীর প্রচার ও ভোট প্রার্থনায় বেশি এগিয়ে বলে জানিয়েছেন এলাকার ভোটার বৃন্দ। সরকার দলীয় কেন্দ্রিয় ও জেলার নেতৃবিন্দ সভা-সমাবেশ করছেন। এদিক থেকে বিএনপি প্রার্থীও পিছিয়ে নেই। তারাও নিজ দলের প্রার্থীকে বিজয়ী করতে কেন্দ্রিয় জেলার নেতা-কর্মী নিয়ে সভা-সমাবেশ ও প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

এদিকে, নির্বাচনকে সামনে রেখে কোন প্রার্থীর মধ্যে গোলযোগ বা অভিযোগের কোন খবর পাওয়া যায়নি। সকল প্রার্থী সমহারে প্রচারনা চালিয়ে যাচ্ছেন বলে জানান তারা।

প্রচারনার বিষয়ে আটঘরিয়া উপজেলা আওয়ামলীগের সভাপতি ও আটগরিয়া পৌরসভার মেয়র মো. শহিদুল ইসলাম রতন জানান, আসন্ন পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে নিজ দলরে প্রার্থী বীর মুক্তিযোদ্ধা সাবেক ঈশ্বরদী উপজেলা পরিষদের তিনবারের চেয়ারম্যান আলহাজ্ব মো. নুরুজ্জামান বিশ্বাসকে নৌকা মার্কায় বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে গিয়ে ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনা করছি। তিনি আরও বলেন, সাধারণ মানুষেকে বোঝানোর মাধ্যমে ভোট নৌকার পক্ষে আনা সহজেই সম্ভব।

আটঘরিয়া পৌর বিএনপির একজন নেতা জানান, আমরা ধানের শীষ প্রতিকে সাবেক ছাত্রনেতা পাবনা জেলা বিএনপির আহবায়ক মো.হাবিবুর রহমান হাবিবকে নির্বাচিত করতে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছি। ইনশাল্লাহ আমাদের প্রার্থী হবেন।

এদিকে, জাতীয় পার্টির প্রার্থী লাঙ্গল মার্কা নিয়ে মো. রেজাউল করিম মাঠে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। দুই উপজেলার সকল ভোটারদের কাছে নিজ দলের পক্ষে ভোট প্রার্থনা করছেন দলের সকল নেতা-কর্মীরা।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি পাবনার-৪ (আটঘরিয়া-ঈশ্বরদী) আসনের সাবেক ভূমিমন্ত্রী আলহাজ শামসুর রহমান শরীফ ডিলু এমপি মৃত্যুবরণ করলে আসনটি শুন্যহয়। শুন্য আসনে আগামী ২৬ সেপ্টেম্বর উপ-নির্বাচনের
ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। পাবনার-৪ (আটঘরিয়া-ঈশ্বরদী) আসনের উপ-নির্বাচনে আওয়ামীলীগ থেকে বীর মুক্তিযোদ্ধা সাবেক ঈশ্বরদী উপজেলা পরিষদের তিনবারের চেয়ারম্যান আলহাজ্ব মো. নুরুজ্জামান বিশ্বাস (নৌকা), বিএনপি থেকে সাবেক ছাত্রনেতা পাবনা জেলা বিএনপির আহবায়ক মো.হাবিবুর রহমান হাবিব (ধানের শীষ) ও জাতীয় পার্টি থেকে মো. রেজাউল করিম (লাঙ্গল) তিন জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।
পাবনা-৪ আসনে (আটঘরিয়া-ঈশ্বরদী) দুইটি পৌরসভা, ১২ টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র রয়েছে ১২৯ টি। মোট ভোটার ৩ লক্ষ ৮১ হাজার ১১২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১,৯১,৬৯৭ জন আর নারী ভোটার ১,৮৯,৪১৫ জন।