চাটমোহর হান্ডিয়ালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ড- ৪ লক্ষাধিক টাকার ক্ষতি

মোঃ নূরুল ইসলাম, চাটমোহর, পাবনাঃ

পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে উৎপন্ন অগ্নিকাণ্ডে ২টি দোকানের ঘর নগদ টাকা, ৩টি অটো ভ্যান, ১টি মোটরসাইকেল, লেদের পার্টসপাতি সহ প্রায় ৪ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

রবিবার দিবাগত আনুমানিক রাত দেড়টার দিকে উপজেলার হান্ডিয়াল ইউনিয়নের বাঘলবাড়ি চারমাথা বাজারে এ ঘটনা ঘটে। আশেপাশের লোকজনের প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। পরে চাটমোহর ফায়ার ব্রিগেড সদস্যরা ঘটনাস্থলে পৌঁছার আগেই আগুন নিভিয়ে ফেলে। ততক্ষণে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

ঐ দোকানের মালিক আব্দুল কুদ্দুস জানান, রাত আনুমানিক দেড়টার দিকে দোকানঘরে আগুন লাগে। মুহুর্তেই আগুনে দোকানের সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। তখন ঘরে কেউ ছিলনা। পাশের দোকান ঘরের লোকজনের চেঁচামিচি চিৎকারে অনেক লোকজন এগিয়ে এসে আগুন নিভিয়ে ফেলে। এসময় পাশের চায়ের স্টলের দোকানও পুড়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে বলে তার ধারনা।

এলাকাবাসি জানান, আব্দুল কুদ্দুস গরীব মানুষ,অনেকদিন ধরে খুব অসুস্থ। কয়েকদিন আগে অনেক টাকা খরচ করে তার পেটের অপারেশন করা হয়েছে। এই দোকানটাই তার একমাত্র আয়ের উৎস। অনেক ধারদেনা করে দোকানটি দাড় করিয়েছে। সেটাও পুড়ে ছাই হয়ে গেল। এখন তার সংসারের ব্যয়ভার চালানো কঠিন।

ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
হান্ডিয়াল ইউনিয়নের চেয়ারম্যান কে এম জাকির হোসেনকে অবগত করলে ক্ষতিগ্রস্ত অসহায় দোকান মালিককে সহায়তা করবেন বলে জানান।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান মহোদয়কে জানালে তিনি বলেন, ক্ষতিগ্রস্ত দোকান মালিক আবেদন করলে, উপজেলা প্রশাসন হতে যথাসাধ্য অনুদান প্রদান করা হবে।