তাড়াশে প্রতারনার অভিযোগে রিশান গ্রুপের চেয়ারম্যান ডি জে শাকিল গ্রেফতার

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশের রিশান গ্রুপের চেয়ারম্যান আলোচিত সেই ডি জে শাকিল প্রতারনার অভিযোগে গ্রেফতার। বুধবার বিকেল ৫ টার দিকে তার তাড়াশ উপজেলা গেটে অবস্থিত রিশান গ্রুপের নিজ কার্যালয় থেকে গ্রেফতার করেন বগুড়া ডিবি পুলিশ। ডি জে শাকিল তাড়াশ উপজেলার কৃষক লীগের সভাপতি গোলাম মোস্তফার ছেলে ও তাড়াশ উপজেলা যুবলীগের সহ সভাপতি ।

এ সময় তার আরো দুই সহযোগী রিশান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও একই উপজেলার কুসুম্বি গ্রামের আব্দুল মালেকের ছেলে হুমায়ন কবির লিমন ও এডমিন অফিসার নওগাঁ জেলার সাইফুল ইসলাম নামের এক প্রতারক কেউ গ্রেফতার করে ডিবি পুলিশ।

জানা গেছে, ডি জে শাকিল বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম সহ চাকুরীর পত্রিকায় সরকারী-বে-সরকারী চাকুরীর চমকপদক বিজ্ঞাপন দিয়ে বেকার যুবকদের নিকট থেকে চাকুরী দেওয়ার কথা বলে হাতিয়ে নিতেন মোটা অংকের টাকা । এছাড়াও বিভিন্ন ব্যাংক থেকে ব্যবসা-বানিজ্য,বাড়ি নির্মান সহ বড় বড় লোন পাইয়ে দেওয়ার কথা বলেও প্রতারনা করে সর্বশান্ত করেছে অনেক সহজ সরল মানুষ কে। আর এ কাজে তিনি বিশ্বাস অর্জনের জন্য ব্যবহার করতেন বিভিন্ন এমপি,মন্ত্রীদের নাম। চাকুরী না পেয়ে প্রার্থীরা টাকা ফেরত চাইলে উল্টো তাদের দেওয়া হতো হুমকি। এছাড়াও ৫৭ টা অনলাইন পত্রিকার মালিক বলে দাবী করতেন ডি জে শাকিল।

এ ব্যাপারে বগুড়া ডিবি পুলিশের ইন্সপেক্টর ইমরান মাহমুদ তুহিন, ডি জে শাকিলের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বগুড়াতে প্রতরনা ও ডিজিটাল মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। জব্দ করা হয়েছে প্রতারনার কাজে ব্যবহৃত কম্পিউটার সহ বেশ কিছু কাগজ পত্র । জিজ্ঞাসার বাদ শেষে বিস্তারিত জানা যাবে।