‘মানবিক ভাঙ্গুড়ার’ মানবিকতা

পাবনার ভাঙ্গুড়া পৌর শহরের বিভিন্ন মহল্লায় ঘুরে ঘুরে ৩০০ পরিবারের কাছে ইফতারের প্যাকেট বিতরণ করেছেন উপজেলার সামাজিক ও মানবিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’। আজ শুক্রবার বিকালে সংগঠনের সভাপতি মেহেদী হাসান মামুন, সাধারণ সম্পাদক সজল আহমেদ পাভেল ও নারী বিষয়ক সম্পাদক সুলতান রাজিয়া মুক্তা সহ সদস্যরা এই ইফতার সামগ্রী বিতরণ করেন। 


জানা যায়, সম্প্রতি উপজেলার নিম্নআয়ের দুঃস্থ ও অসহায় মানুষের সেবার উদ্দেশ্য নিয়ে ‘মানবিক ভাঙ্গুড়া’ নামে একটি সংগঠন আত্মপ্রকাশ করে। সংগঠনের উদ্দেশ্য বিপদ আপদে অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানো। ভাঙ্গুড়া উপজেলা ছাত্রলীগের নেতা মেহেদী হাসান মামুন এই সংগঠনটির উদ্যোক্তা। মামুন ভাঙ্গুড়া উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি লোকমান হোসেনের ছোট ছেলে। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই তারা মানুষের কল্যাণে প্রতিনিয়ত ছুটে বেড়াচ্ছে। এরই মধ্যে তারা মানব সেবার মাধ্যমে প্রশংসা অর্জন করেছে।
সংগঠনের সভাপতি মেহেদী হাসান মামুন বলেন, মানব সেবায় ব্রত হয়েই এই মানবিক ও সামাজিক সংগঠন ‘মানবিক ভাঙ্গুড়া’ গঠন করেছি। বেশ কয়েকজন তরুণ সহযোগী বন্ধুরা আমার এই সংগঠনের জন্য পরিশ্রম করে যাচ্ছে। এভাবে আমরা সকলে একসাথে ভাঙ্গুড়ার মানুষের সেবা করে যেতে চাই।