বরিশালে স্বাস্থ্যকর্মীসহ করোনা নতুন আক্রান্ত পাঁচ

বরিশাল থেক,বরিশালে তিন স্বাস্থ্যকর্মীসহ পাঁচজন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৫ জন।

গত মঙ্গলবার (১৪ এপ্রিল) তাদের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষায় করোনা শনাক্ত হয়।

আক্রান্ত পাঁচজনের মধ্যে তিনজনই বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ। শুধু ফ্লু কর্ণার ছাড়া সোমবার সন্ধ্যার পর থেকে ওই স্বাস্থ্য কমপ্লেক্সে সব ধরনের চিকিৎসাসেবা বন্ধ রয়েছে।

হোম কোয়ারেন্টাইনে থাকা বাবুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা সুভাষ চন্দ্র দাস জানান, মারামারির ঘটনায় আহত এক নারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির দুই দিন পর তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। সঙ্গে এক নার্স ও এক স্টার্ফের উপসর্গ দেখা দিলে ১২ এপ্রিল তিনজনের নমুনা পাঠানো হয় শের-ই-বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে। ১৩ এপ্রিল তারা করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়।

বরিশাল করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান জানান, নতুন আক্রান্তদের মধ্যে চারজন বাবুগঞ্জ ও একজন উজিরপুর উপজেলার। এদের মধ্যে ৯ বছরের শিশু ও ৭০ বছর বয়সী বৃদ্ধ রয়েছেন।

নতুন আক্রান্তদের নিয়ে ওই স্বাস্থ্য কমপ্লেক্সের মোট পাঁচজন স্টার্ফ  আক্রান্ত হলেন বলে জানান তিনি।