চাটমোহরে টিসিবি পণ্যের গাড়িতে উপচে পরা ভীড়

চাটমোহরে সীমিত পরিসরে টিসিবি পণ্য বিক্রি শুরু হয়েছে। বাজার মূল্যের চেয়ে কিছু কম দামে গত তিন দিন যাবত পৌর সদরের বিভিন্ন পয়েন্টে টিসিবি’র সয়াবিন তেল, ডাল ও চিনি বিক্রি করছেন টিসিবি ডিলার। ০১ এপিল বুধবার দুপুরে পৌরসদরের শাহী মসজিদ এলাকায় পণ্য বিক্রি কালে ক্রেতাদের উপচে পরা ভীড় দেখা যায়।
জানা গেছে, চিনি প্রতি কেজি ৫০ টাকা, মশুর ডাল প্রতি কেজি ৫০ টাকা ও সয়াবিন তেল প্রতি লিটার ৮০ টাকায় বিক্রি করা হয়। এসব পন্যের ব্যাপক চাহিদা থাকায় অনেকে টাকা নিয়ে দীর্ঘক্ষণ লাইনে থেকেও পণ্য না পেয়ে খালি হাতে ফিরে যেতে বাধ্য হন। ক্রেতাদের ভীড়ের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয় নি।
টিসিবি ডিলার মোখলেসুর রহমান নিক্সন জানান, চাটমোহর ও ভাঙ্গুড়ায় ট্রাকে পণ্য বিক্রি করছি। আশা করছি আগামি সপ্তাহের মধ্যে পর্যাপ্ত পণ্য বিক্রি করতে পারলে এ এলাকার মানুষের চাহিদা পূরণ করা সম্ভব হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার মোহাম্মদ রায়হান জানান, টিসিবি পণ্য অপেক্ষাকৃত কম দামে বিক্রি হওয়ায় গরীব ও মধ্যবিত্তরা উপকৃত হবে। যেহেতু এ পণ্যের ব্যাপক চাহিদা দেখা যাচ্ছে সেহেতু কিভাবে অধিক মানুষকে টিসিবি পন্যের সেবা দেওয়া যায় বা এর পরিধি বাড়ানো যায় এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবো।