সামাজিক নিরাপত্তা কর্মসূচির কার্যক্রম সুষ্ঠভাবে বাস্তবায়নে বিশ্বনাথে সেমিনার

বিশ্বনাথ প্রতিনিধি :: সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বিভিন্ন কার্যক্রম সুষ্ঠভাবে বাস্তবায়নের নিমিত্তে সিলেটের বিশ্বনাথে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে বিআরডিবি মিলনায়তনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সাবেক সদস্য এস এম নুনু মিয়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস চন্দ্র দাশ।
ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল্লাহ-আল জুবায়ের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সাংবাদিক কামাল মুন্না।
সভায় বক্তারা বলেন, স্বচ্চতা ও জবাবদিহিতার জন্য উন্মুক্ত পদ্ধতিতে ভাতাভোগীদেরকে বাচাই করা জরুরী। ভ‚য়া কাগজে বা ঠিকানায় কেউ ভাতা নিলে বা নিয়ে থাকলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করাসহ উত্তোলন করা টাকা ফেরৎ আনার ও বিশ্বনাথে বিধতা বা স্বামী পরিত্যক্তা কার্ডের পরিমাণ বৃদ্ধি করার এবং বর্তমানে বিভিন্ন ভাতাভোগীদের তালিকায় প্রবাসী বা বিত্তবান ব্যক্তি বা তার পরিবারের কেউ থাকলে তাদেরকে তালিকা থেকে বাদ দিয়ে নতুন করে গরীব-অসহায় ব্যক্তিদেরকে ভাতার সুবিধা প্রদানের দাবী জানানো হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান জুলিয়া বেগম, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবদুর রহমান মুসা, শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর কান্তি দেব, মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার, আনসার-ভিডিপি কর্মকর্তা আমির হোসেন, ভারপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম ভূঁইয়া, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম সামিউল কবির, ব্লাস্টের উপজেলা কো-অর্ডিনেটর গীতা রাণী মোদক প্রমুখ।