মহাত্মা গান্ধী স্বর্ণ পদক পেলেন ডা. হিরন্ময় হালদার

বরিশাল বিভাগের মধ্যে চিকিৎসাসেবা ও মানব কল্যাণে বিশেষ অবদান রাখার জন্য মহাত্মা গান্ধী ফাউন্ডেশন কর্তৃক বরিশালের আগৈলঝাড়া দু:স্থ মানবতার হাসপাতালের পরিচালক ডা. হিরন্ময় হালদার মহাত্মা গান্ধী স্বর্ণ পদক পাওয়ায় তাকে ফুলেল শুভেচ্ছা ও সংবর্ধনা প্রদান করা হয়েছে। হাসপাতালের পক্ষ থেকে এ সংবর্ধনা প্রদান করা হয়। এসময় মহাত্মা গান্ধী ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে স্বর্ণ পদকটি আগৈলঝাড়া উপজেলাবাসীর জন্য উৎসর্গ করেন ডা. হিরন্ময় হালদার। হাসপাতালের হলরুমে সোমবার সকালে সংবর্ধনা প্রদান পূর্বক আলোচনা সভায় বক্তব্য রাখেন উক্ত হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মিজানুর রহমান, ডা. সামিউল ইসলাম, ডা. আতিয়া পারভিন, ম্যানেজার মনির হোসেন প্রমুুখ। এসময় হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ঔষধ কোম্পানির প্রতিনিধিসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, ডা. হিরন্ময় হালদার তার পিতার আদেশক্রমে ৩৫ বছর যাবৎ মাত্র ২০ টাকা চিকিৎসা ফি নিয়ে সকলের মাঝে চিকিৎসা সেবা প্রদান করে আসছেন। এছাড়াও তিনি নিজ অর্থায়নে মানব কল্যাণের জন্য বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানায় বিপিন-কমল ফাউন্ডেশন, মা-বাবার ঋণ কলেজ, ডা. হিরন্ময় হালদার কারিগরী কলেজ, অধ্যক্ষ নীহার হালদার সংস্কৃত কলেজ, বিপিন-কমল মাধ্যমিক বিদ্যালয়, সূর্য্যমূখী হালদার বাড়ি মহিলা দাখিল মাদ্রাসা, সূর্য্যমূখী হালদার বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, আল্পনা রানী অনাথ আশ্রম, তরুণ সমাজ কল্যাণ সংঘ, জনতা বাজার, গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলায় শ্রীধাম ওড়াকান্দিতে ভক্ত ও পূর্ণাথীদের স্নানের জন্য বিপিন-কমল ঘাটলাসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন।
এর আগে বরিশাল বিভাগে অনেক হাসপাতাল ও মেডিকেল কলেজে বিভিন্ন দায়িত্বে থেকে চিকিৎসা সেবা ও মানব কল্যাণে বিশেষ অবদান রাখার জন্য গোধূলী সাংস্কৃতিক একাডেমী কর্তৃক ডা. হিরন্ময় হালদারকে মাদার তেঁরেসা স্বর্ণপদক প্রদান করা হয়। এবারে বরিশাল বিভাগের মধ্যে চিকিৎসাসেবা ও মানব কল্যাণে বিশেষ অবদান রাখার জন্য মহাত্মা গান্ধী ফাউন্ডেশন কর্তৃক তাকে মহাত্মা গান্ধী স্বর্ণ পদক প্রদান করা হয়।