কলমাকান্দায় বড়দিন উদযাপন

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দায় বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে খ্রিষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব বড়দিন উদযাপিত হয়েছে। বুধবার সকালে উপজেলায় ১৩টি গির্জায় বড়দিনের প্রার্থনা অনুষ্ঠিত হয়। এতে ৫৫টি গ্রামের প্রায় ৭ হাজারেরও অধিক লোকজন অংশগ্রহণ করেন। উৎসবকে কেন্দ্র করে মিশন ও গির্জাগুলো নানা রং-বেরংয়ে সাজানো হয়েছে। আলপনার রঙে বাড়ির আঙিনাও পেয়েছে নতুন রূপ। স্বজনদের সঙ্গে বড়দিনের আনন্দ উপভোগ করতে দেশের বিভিন্ন স্থান থেকে বাড়িতে এসেছেন লোকজন।
এ বিষয়ে উপজেলার বালুচড়া মিশনের ফাদার জোসেফ চিসিম বলেন, পাপ থেকে পরিত্রাণের জন্য এবং অন্তরের অন্ধকার দূর করে আলোর পথ দেখানোর বাণী নিয়ে পৃথিবীতে আর্বিভ‚ত হয়েছিলেন যিশু খ্রিস্ট। তিনি চেয়েছেন, মানুষে মানুষে মিলন আর সারা বিশ্বে যেন শান্তি স্থাপিত হয়। ভালবাসার মধ্য দিয়ে যেন সেই শান্তি স্থাপন করতে পারি সে লক্ষ্যেই এবার বড়দিন উদযাপিত হয়েছে।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম জানান, বড়দিন শান্তিপূর্ণ পরিবেশে পালন নিশ্চিত করতে দুই স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকল চার্চ ও গির্জায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে। পাশাপাশি নিরাপত্তা নিবিঘœ রাখতে সাদা পোশাকে গোয়েন্দা পুলিশ মাঠে রয়েছে।