তাড়া‌শে বাঁশ বেড়ায় অবরুদ্ধ ইউ‌পি সদস্য সহ ৩ পরিবার!

সোহেল রানা সোহাগঃ
‌সিরাজগ‌ঞ্জের তাড়া‌শে বাড়ির প্রবেশ পথে বাঁশের বেড়া দিয়ে তিন পরিবারকে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এতে ২ দিন ধরে অবরুদ্ধ অবস্থায় জীবন যাপন করছেন উপজেলার নওগাঁ ইউ‌নিয়নের দেবীপুর গ্রা‌মের চরপাড়ার স‌দের আলীর ছে‌লে ইউ‌পি সদস্য আব্দুল খা‌লেক সহ তার দুই ভাই ই‌দ্রিস আলী, আবু বক্করের ৩ টি পরিবারের শিশু ও নারী সহ ১৭ জন সদস্যরা।

অবরুদ্ধ পরিবারের সদস্য ইউপি সদস্য আব্দুল খা‌লেক অভিযোগ করে বলেন, একই গ্রামের আফজাল হোসেনের স্ত্রী ময়না ও তার সন্তানরা প্রভাব খাটিয়ে ঘরের প্রবেশ পথে বাঁশবেড়া দিয়ে রাখায় পরিবারের কেউই ঘর থেকে বের হতে পারছেন না। বাচ্চারা স্কুলে যেতে পারছে না।

সরেজমিনে উপজেলার দেবীপুর গ্রা‌মের চরপাড়া গিয়ে দেখাযায় বসতবাড়ির পথে পথে বাঁশ বেড়া ও কাটা দিয়ে অবরুদ্ধ করে রাখা হয়েছে ইউপি সদস্য আব্দুল খা‌লেক সহ তিনটি পরিবার। খোঁজ খবর নিয়ে ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, উভয় পক্ষের মাঝে বাড়ির জায়গা নিয়ে দন্ড চলছে। এমন কি জায়গাটি নিয়ে আদালতে মামলাও রয়েছে। তবে প্রভাব দেখিয়ে গ্রামের প্রধান বা কাউকে কিছু না জানিয়ে ঘর থেকে বেড়ানো বাঁশের বেড়া দিয়ে অবরুদ্ধ করে রেখেছে পরিবারটি কে। বিষয় সমাধান চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেওয়ার কথা জানিয়েছেন অবরুদ্ধ পরিবারের লোকজন।

বাঁশের বেড়া দিয়ে অবরুদ্ধ কারন জানতে চাইলে বিষয়টি জানতে চাইলে আফজাল হোসেনের স্ত্রী ময়না ও তার সন্তান মকুল হোসেন বলেন, আমার জায়গায় আমি বেড়া দিয়েছি। যা লেখার লেখেন। আমাদের অনেক বড় নেতা আছে। কিছুই করতে পারবেন না।

তবে নওগাঁ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মজনু বলেন, ‘একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখা অমানবিক ও বেআইনি। ইউএনও স্যার কে বিষয়টি জানিয়েছি।

এ প্রস‌ঙ্গে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ ওয়া‌বেদউল্লাহ বলেন, এখনও কোন অ‌ভি‌যোগ পাই‌নি। অ‌ভি‌যোগ পে‌লে আইন‌গত ব্যবস্থা নেওয়া হ‌বে।