গুরুদাসপুরে শিশুসহ দুইজন ডেঙ্গু আক্রান্ত

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
নাটোরের গুরুদাসপুরে চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছাইমা খাতুন (১০) নামে শিশু ও আব্বাস আলী নামে রোজি মোজাম্মেল মহিলা কলেজের শিক্ষকের ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। আবআস আলী নাটোর সদও হাসপাতালে পরিক্ষা কওে ডেঙ্গু ধরা পড়লে সেখান থেকে বাড়ী ফিওে এসে তিনি বর্তমানে সিরাজগঞ্জের এনায়েতপুর খাজা ইউনুস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনে রয়েছে এবং ছাইমা খাতুন বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে। ছাইমা খাতুন উপজেলার চাপিলা ইউনিয়নের রশিদপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ও রশিদপুর গ্রামের কায়ছার মাহামুদ ওরফে পিন্টু মাষ্টারের মেয়ে এবং রশিদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী। আব্বাস আলী রোজি মোজাম্মেল মহিলা কলেজের পরিসংখ্যান বিভাগের শিক্ষক ও পৌর সদরের খামারনাচকৈড় মহল্লার বাসিন্দা।
দুটি পরিবার সুত্রে জানা গেছে, তিনদিন ধরে প্রচন্ড জ¦র। সারা শরীর ব্যথা, মাঝে মাঝে বমি ও খিচুনি হচ্ছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে কোন ফল পাননি তারা। তাদের উভয়ের ডেঙ্গু হয়েছে বলে পরিবারের লোকজন আশংকা করছেন। অবশেষে ছাইমা খাতুনকে বুধবার বিকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে এবং আব্বাস আলীকে মঙ্গলবার নাটোর সদও হাসপাতালে পরিক্ষা শেষে বুধবার এনায়েতপুর খাজা ইউনুস মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা উভয়েই চিকিৎসাধীনে রয়েছে বলে পরিবার দুটি সুত্রে জানা গেছে।
গুরুদাসপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহিদুল ইসলাম জানান, জ¦র হওয়া অনেক রোগী হাসপাতালে চিকিৎসা নিতে আসছেন কিন্তু ডেঙ্গু জ¦রের পরিক্ষা করার কোন ব্যবস্থা সেখানে নেই বলে তিনি জানান। চিকিৎসা নিতে আসা রোগিদের নাটোর সদর হাসপাতালে নেওয়ার পরাসর্শ দেওয়া হয়েছে।