বগুড়ায় পীর ও হক্কানী আলেমদের  সুন্নতী মহা সম্মেলন অনুষ্ঠিত

সঞ্জু রায়, বগুড়া:
বগুড়ায় সকল হক্ব দরবারের পীর-মুর্শিদ ও আলোচিত হক্বানী আলেমদের সুন্নতী মহা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সেখানে সকল সুন্নী আলেম ও পীরদের নিয়ে ঐক্যের ডাক দেওয়া হয়। রোববার দুপুর ১২টায় বগুড়ার শহরের বারোপুর হক্বের দা’ওয়াত সিদ্দীক্বিয়া দরবার সুন্নতী জামে মসজিদ ও সুন্নতী স্কুল কলেজ এন্ড মাদ্রাসায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে অত্র দরবার ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা সন্ত্রাস-জঙ্গীপনা বিরোধী পীর সাহেব মুহাম্মাদ এম.এম. ডক্টর ইমাম আশরাফ আলীমুল্লহ্ সিদ্দীকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন জামেয়া মাদানিয়্যাহ দারুল হাবিবের প্রিন্সিপাল ও শাইখুল হাদিস মুফতি ড. মুহাম্মাদ আনোয়ার হোসাইন সাইফী, গোপালগঞ্জ বাইশহাজারী ড. সৈয়দ নজরুল ইসলাম, দলিলভিত্তিক আলোচক মুফতি মুহাম্মাদ আলাউদ্দিন জিহাদী, লেখক মুফতি মুহাম্মাদ শহিদুল্লাহ বাহাদুর, মুহাম্মাদ হাসানুর রহমান হোসাইনী নক্সেবন্দী, ঢাকার মাওলানা মুফতি হাসনাইন আল কাদরী, নারায়নগঞ্জের মাওলানা মুফতি তামিম বিল্লাহ আল কাদরী, ঝিনাইদহের মাওলানা মুফতি আসাদুজ্জামান জিহাদী। এছাড়া পাবনা চড়াডাঙ্গা দরবার শরীফ, শাহজাদপুর ওয়ারিছিয়া দরবার শরীফ, বগুড়ার রামশহর দরবার শরীফ, ঝোপগাড়ী দরবার শরীফ, মধুপুর দরবার শরীফ, রাসুলে নোমা দরবার শরীফ,  মহাদেবপুর চিশতিয়া দরবার শরীফ, ওছলগাড়ী দরবার শরীফ, গাইবান্ধা ওয়াহেদী দরবার শরীফ,  নাক্সেবন্দীয়া মোজাদেদ্দিয়া দরবার শরীফ, পরশনবী দরবার রাজশাহী, সদকাহ দরবার শরীফের পীর সাহেবগণ বক্তব্য রাখেন। উক্ত অনুষ্ঠানে দেশবরেণ্য শতাধিক আলেম ও হাজারো মুসল্লি উপস্থিত ছিলেন।
সম্মেলনে বক্তারা বলেন, যদি আর কোন হক্ব মাজার বা দরবারে হামলা বা সামন্যতম ক্ষতি করার চেষ্টা করা হয় তাহলে হক্বের দাওয়াত সিদ্দীক্বিয়া দরবারের পীর সাহেব ডক্টর মুহাম্মাদ আশরাফ আলীমুল্লহ্ সিদ্দীকীর আহ্বানে সারাদেশে প্রতিরোধ গড়ে তোলা হবে এবং বৃহৎ আন্দোলনের ডাক দেওয়া হবে। এসময় তারা প্রধান উপদেষ্টা ও স্বরাষ্ট্র উপদেষ্টার দৃষ্টি আকর্ষণ করে বলেন, অলি-আওয়ালিয়াদের মাজার, দরবার ও খানকায় হামলাকারীদের অতিশীঘ্রই গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে হবে।
সম্মেলন শেষে আহলে সুন্নাত ওয়াল জামাতের সকল আলেম ও দরবারের পীর সাহেবদের নিয়ে উত্তরবঙ্গ কমিটি করার আহবান জানানো হয়। সেখানে ডক্টর আশরাফ আলীমুল্লহ সিদ্দীকীকে সভাপতি করার প্রস্তাবনা দেওয়া হয়।