পাবনায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত

পাবনা প্রতিনিধি :“ জন্ম মৃত্যু নিবন্ধন, আনবে দেশে সুশাসন” এই প্রতিপাদ্যে পাবনায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৪ উদযাপিত হয়েছে।
রবিবার সকাল সাড়ে ৯টায় পাবনা জেলা প্রশাসন কার্যালয় থেকে দিবসটি উপলক্ষে র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসনের কার্যালয় গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসনের আয়োজনে এসব কর্মসুচীতে অংশ গ্রহন করেন জেলা প্রশাসক মোহম্মদ মফিজুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ আহমেদ, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, জেলা তথ্য কর্মকর্তা মো. সামিউল আলম. পাবনা পৌরসভার প্রকৌশলী মো. ওবায়দুল্লাহ, সাইফুল ইসলাম চৌধুরী, সহকারী কমিশনার মো. ওয়ালিউর রহমান রুবেল, সাংবাদিক এস এম আলম প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, একটি দেশের সুশাসন ও টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে জন্ম মৃত্যু নিবন্ধন। জন্ম ও মৃত্যু নিবন্ধন সঠিক হলে অপরাধ প্রবনতা কমে আসবে, সঠিক পরিসংখ্যান পাওয়া যাবে । দেশকে আরো সমৃদ্ধ করতে সবাইকে কাজ করতে হবে। জন্ম ও মৃত্যু নিবন্ধন সংক্রান্ত বিষয়ে জন সচেতনতা বাড়াতে হবে।