ভারতের বিপক্ষে মাঠে নামার আগে নতুন জার্সি পেল শান্তরা

ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ। যেই ম্যাচের আগে ক্রিকেটারদের জন্য নতুন জার্সি উন্মোচন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এই ম্যাচে দলের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ। কানপুর টেস্টের আগে টি-টোয়েন্টিকে বিদায় জানিয়ে দিয়েছেন তিনি। তার জায়গায় স্কোয়াডে ডাক পেয়েছেন মেহেদী হাসান মিরাজ।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই ফরম্যাটে এটাই বাংলাদেশের প্রথম ম্যাচ। যেখান থেকে শুরু হবে আগামী ২০২৬ বিশ্বকাপের যাত্রা। যেই লক্ষ্য সামনে রেখে এখন থেকেই নিজেদের পরিকল্পনা সাজাচ্ছে বিসিবি। তার আগে নিজেদের জার্সিতেও বদল এনেছে বিসিবি। নতুন জার্সি পরিহিত অবস্থায় ক্রিকেটারদের ছবি পোস্ট করে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

পূর্বে জার্সিতে সবুজ রঙকে প্রাধান্য দেওয়া হলেও এবার প্রাধান্য পেয়েছে লাল রঙ। বুকজুড়ে লাল, নিচে হালকা সবুজ। মাঝামাঝি জায়গায় দুটি রঙের মিশ্রণে তৈরি হয়েছে হালকা কমলা শেড, যার ওপর বাংলাদেশ ও স্পন্সর প্রতিষ্ঠানের নাম লেখা। হাতার কব্জির অংশে আছে একরঙা সোনালি কাজ। জার্সিতে রয়েছে বাঘের ডোরাকাটা, দুই পাশে লাল ডট আর দুই অংশে লাল ছাপে ডোরাকাটা। এই জার্সি পরেই আজ ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ।