বেড়া উপজেলা পরিষদ নির্বাচনপুনরায় নির্বাচিত বাবু-মেসবাহ-ইতি

// ওসমান গনি,বেড়া (পাবনা) প্রতিনিধিঃ
পাবনার বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রেজাউর হক বাবু এবং সেই সঙ্গে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন মেসবাহ- উল-হক ও শায়লা শারমীন ইতি।
প্রতিদ্বন্দ্বিতা কারী নয় জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে জামানত হারিয়েছে ছয়জন প্রার্থী,এরা কেউ হাজার ভোটের ঘর ছুতে পারেনি। চেয়ারম্যান পদে মূলতঃ তিন জনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। সকাল থেকেই এই তিন জন প্রার্থী ও তাদেও সর্মথকদের বিজয়ী হওয়ার আত্ম বিশ্বাসী দেখা গেছে। বিজয়ী রেজাউল হক বাবু তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী আব্দুল বাতেনকে ৫হাজার ৯শ’৩৭ ভোটের ব্যবধানে পরাজিত করেন। হেলিকপ্টার প্রতীক নিয়ে রেজাউল হক বাবু পেয়েছেন ২৯ হাজার ৬শ’ ৮৯ ভোট এবং ঘোড়া প্রতীকের প্রার্থী আব্দুল বাতেন পেয়েছেন ২৩ হাজার ৭শ’ ৬৬ ভোট। রেজাউল হক বাবু ৫ হাজার ৯শ’২৩ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বিকে পরাজিত করে বিজয়ী হন।
বুধবার (৮ মে) সন্ধ্যায় উপজেলার বিভিন্ন কেন্দ্র থেকে সংশ্লিষ্ট সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ফলাফল আসতে থাকে। এতে বেড়া উপজেলার মোট ৬৮টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে চেয়ারম্যান প্রার্থী রেজাউল হক বাবু (হেলিকপ্টার) ২৯ হাজার ৬শ’৮৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল বাতেন (ঘোড়া) পেয়েছেন ২৩ হাজার ৭শ’৬৬ ভোট এবং চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয় অবস্থানে ছিলেন আফজাল হোসেন (প্রতীক কৈ মাছ) পেয়েছিলেন ১৯ হাজার ৬শ’ ২২ ভোট।
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৬ জন প্রার্থী। এর মধ্যে মেসবাহ-উল- হক (চশমা প্রতীক) ২৪ হাজার ৭শ’৯০ ভোট পেয়ে বিজয়ী হন।তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী মো.নাজমুল বাসার (বই প্রতীক) পেয়েছেন ১৯ হাজার ৫শ’৭৪ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মোছাঃ শায়লা শারমীন (ইতি) হাঁস প্রতীক নিয়ে মোট ৪৪ হাজার ৭শ’ ৯০ পেয়ে বিজয়ী হয়েছেন এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বি প্রার্থী সুষমা রানী সাহা কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৩১ হাজার ৮শ’৮৪ টি ভোট।
উপজেলা নির্বাচন অফিসার বেড়া ও সহকারী রিটানিং অফিসার নার্গিস সুলতানা এর স্বাক্ষরিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারন নির্বাচন এর প্রাথমিক বেসরকারি ফলাফল শিটে থেকে জানা যায়,বেড়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৬ হাজার ১শ’৫২ জন এবং মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৬৮ টি। ৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারন নির্বাচনে মোট ৭৬ হাজার ৮শ’ ০২জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন প্রদত্ত ভোটর ৩৪ দশমিক ০৪২ শতাংশ ।
বুধবার (৮ মে) নির্বাচন কমিশন ঘোষিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে পাবনা জেলার বেড়া উপজেলায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সুন্দর ও সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার ভোটগ্রহণ শেষে সহকারী রিটার্নিং কর্মকর্তা বেসরকারিভাবে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে বিজয়ী ঘোষণা করেন।
বেড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী পদে রেজাউল হক বাবু (হেলিকপ্টার প্রতীক) পেয়েছেন ২৯৬৮৯ ভোট,মো.আব্দুর বাতেন (ঘোড়া প্রতীক) ২৩৭৬৬ ভোট, আফজাল হোসেন (কৈ মাছ) ১৯৬২২ ভোট, মো.এজাজ আহম্মেদ (উট প্রতীক) ৮৫৬ ভোট, মো.আব্দুল কাদের (দোয়ত-কলম প্রতীক) ৭৮৫ ভোট, মো.নজরুল ইসলাম (কাপ-পিরিচ) ৬৮৮ ভোট, মাজেদুল ইসলাম (টেলিফোন প্রতীক) ৫২৪ ভোট, মো. আব্দুল হালিম মিয়া (মোটর সাইকেল) ৫১৩ ভোট এবং মো.আবেদীন কাদের আদর (আনারস প্রতীক) ৪০২ ভোট পেয়েছেন।
ভাইস চেয়াম্যান পদে মেসবাহ-উল-হক ( চশমা প্রতীক) ২৪৭৯০ ভোট, মো.নাজমুল বাসার (বই প্রতীক) ১৯৫৭৪ ভোট, মো.জাহাঙ্গীর হোসেন (টিউবওয়েল প্রতীক) ১২৮৫১ ভোট, মো.মাছেম ব্যাপারী (তালা প্রতীক) ৭৬৮১ ভোট, মো.আব্দুল খালেক (মাইক প্রতীক) ৬৪৬ ভোট এবং মো.আরিফ শেখ (টিয়া পখি প্রতীক) পেয়েছেন ৫৪৪১ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ শায়লা শারমীন ইতি (হাঁস প্রতীক) পেয়েছেন ৪৪৭৯০ ভোট এবং সুষমা রানী সাহা (কলস প্রতীক) ৩১৮৮৪ ভোট পেয়েছেন।#