সাঁথিয়ায় হাট ভেঙ্গে দিলেন এসিল্যান্ড

// আবু ইসহাক, সাঁথিয়াঃ

 পাবনার সাঁথিয়া উপজেলার রাজাপুর রেলষ্ট্রেশনে অবৈধ ভাবে লাগানো হাট ভেঙ্গে দিলেন সাঁথিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি)। রবিবার সকাল আটটায় তিনি মাইকিং করে দোকানপাঠ উচ্ছেদসহ হাট বন্ধ করেন।

জানা যায়  উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের রাজাপুর ও আশপাশের  কয়েক গ্রামের লোক মিলিত হয়ে রাজাপুর রেলষ্ট্রশনে বুধবার ও রবিবার হাট বসানোর সিদ্ধান্ত করে। সে মোতাবেক আজ রবিবার ভোর থেকে পেয়াজ, রসুন, আলু, মরিচসহ বিভিন্ন পন্যের হাট বসে। সংবাদ পেয়ে সাঁথিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ রিফাতুল ইসলাম পুলিশসহ উপস্থিত হয়ে উক্ত হাট ভেঙ্গে দেন। মাইকিং করে আরো বলেন সরকারি নির্দেশনা ছাড়া আগামীতে হাট বসানো যাবে না।

ক্ষেতুপাড়া ইউপি চেয়ারম্যান মুনসুর আলম পিনচু বলেন স্থানীয়রা উদ্যোগ নিয়ে হাট বসিয়েছে। তারা সরকারি নিয়ম মেনে জমি লিখে দিয়ে হাট বসাবে।এখানে রেল ষ্ট্রেশন ও পাবনা- ঢাকা মহাসড়কের পাশে অনেক বিস্তর জায়গায় জনগনের সুবিধার্থে হাট হতে পারে।

এ বিষয়ে সাঁথিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ রিফাতুল ইসলাম বলেন,  ইজারা ছাড়া কোন অবৈধ হাট বসানো যাবে না। হাট বসাতে হলে জমি সরকারের নামে লিখে দিয়ে জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে ইজারাদার নিয়োগ দিয়ে হাট বসাতে হবে। সরকসরি নিয়ম না মানলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।