ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষায় অরবিটল লিংক ক্যাডেট শাখার সাফল্য

// মোঃ নূরুল ইসলাম, চাটমোহর (পাবনা) ঃ
পাবনার চাটমোহরের সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান অরবিটল লিংক স্কুল এন্ড কলেজ ধারাবাহিক ভাবে সাফল্য অর্জন করে আসছে। পূর্বের ধারাবাহিকতায় অরবিটল লিংক শিক্ষা পরিবার থেকে ২০২৪ সালে ৭ম শ্রেণিতে ৬ জন শিক্ষার্থী ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষায় সাফল্য অর্জন করেছে।

প্রতিষ্ঠানের ক্যাডেট শাখার সাফল্য সহ সার্বিক সাফল্য নিয়ে সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির বিভিন্ন সদস্যদের উপস্থিতিতে শিক্ষকদের সাথে মতবিনিময় করেন অরবিটল লিংক স্কুল এন্ড কলেজর প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যক্ষ এম এ মতিন।

অরবিটল লিংক স্কুল এন্ড কলেজর প্রধান শিক্ষক মোঃ মনিরুজ্জামান সুজন মতবিনিময়কালে তিনি জানান, নিবেদিত ব্যক্তিবর্গের অক্লান্ত পরিশ্রমে প্রতিষ্ঠানটি ২০১৩ সালে হাটি হাটি পা পা করে যাত্রা শুরু করে। সেখান থেকে বিদ্যালয় পরিচালনা কমিটির একঝাক কঠোর তত্ত্ববাবধান, দক্ষ শিক্ষকমন্ডলীর অক্লান্ত পরিশ্রম, শিক্ষার্থীদের আন্তরিকতা ও শৃঙ্খলাবোধ এবং অভিভাবকদের সচেতনতাবোধের কারণে অভ্যন্তরীণ ও পাবলিক পরীক্ষায় প্রতিষ্ঠানটির নানা ধরনের সাফল্য অর্জিত হলেও ২০২৩ সালে এসএসসি পরীক্ষায় ৮০ জন পরিক্ষা দিয়ে ৪৮ জন জিপিএ-৫ এবং ৩২ জন জিপিএ-৪ গ্রেডের পাশাপাশি শতভাগ পাশ করে। মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডে মেধা বৃত্তি পেয়েছে ৮ জন। ২০১৩ সালে স্থাপনার পর হতে সকল পাবলিক পরিক্ষায় শতভাগ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছে এ প্রতিষ্ঠানটি।

সরকারি পৃষ্টপোষকতা পেলে অত্র প্রতিষ্ঠানটিকে অবকাঠমো উন্নয়নসহ সকল বিষয়ে পাবনা জেলার সর্বোচ্চ সাফল্য টপকিয়ে অচিরেই বিভাগসহ দেশের মধ্যে অনন্য এক শিক্ষা প্রতিষ্ঠানে উন্নীত করা সম্ভব হবে বলে প্রতিষ্ঠান কর্তৃপক্ষ মনে করেন।