নাটোরে স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ড

// নাটোর প্রতিনিধি
নাটোরের সিংড়ায় স্ত্রীকে পিটিয়ে হত্যার দায়ে স্বামী ফরহাদ হোসেনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৩০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।
বুধবার(১৭ জানুয়ারি) দুপুরে নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মুহাম্মদ আব্দুর রহিম এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্ত আসামি হলেন- ফরহাদ হোসেন উপজেলার পশ্চিম সোনাপাতিল গ্রামের কালামের ছেলে।

¯েপশাল পাবলিক প্রসিকিউটর বিশেষ পিপি এড. আনিসুর রহমান জানান, সিংড়া উপজেলার মুন্সি বাঁশবাড়িয়া গ্রামের ফরহাদ হোসেন মন্ডলের সাথে একই উপজেলার বনকুড়ি গ্রামের নুর ইসলামের মেয়ে ফাতেমার বিয়ে হয়। বিয়ের পর থেকে গৃহবধূ ফাতেমা বেগমকে যৌতুকের জন্য নির্যাতন করতে থাকে স্বামী ফরহাদ হোসেন। ২০১১ সালের ৭ ডিসেম্বর রাতে বাপের বাড়ি থেকে যৌতুকের টাকা এনে দেয়ার জন্য গৃহবধূ ফাতেমাকে মারপিট করে স্বামী ফরহাদ। ওই রাতে স্ত্রী ফাতেমাকে পিটিয়ে মেরে ফেলার পর স্বামী ফরহাদ আলী পালিয়ে যায়। পরদিন সকালে মেয়ের মৃত্যু খবর পেয়ে ফাতেমার বাবা নুর ইসলাম মেয়ের শ্বশুর আসেন। পরে মেয়ের মরদেহ দেখতে পান। এ ঘটনায় বাবা নুর ইসলাম বাদি হয়ে সিংড়া থানায় স্বামী ফরহাদ হোসেন মন্ডলে, শ্বশুড় হামিদ আলী, শ্বাশুড়ি ফরিদা ও ছোটভাই ফজলালকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করার পর আদালত ফরহাদের মা ও বাবা এবং ছোট ভাইকে মামলা থেকে অব্যহতি দেন। পরে মামলাটি বিচারের জন্য
আদালতে প্রেরিত হলে স্বাক্ষ্য-প্রমান শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম আজ বুধবার দুপুরে স্বামী ফরহাদ হোসেনকে মৃত্যুদন্ডের আদেশ দেন। একই সঙ্গে ৩০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।