বগুড়ায় নেকটারের বিদায়ী উপপরিচালক কে প্রাক্তন শিক্ষার্থীদের সংবর্ধনা 

// সঞ্জু রায়, বগুড়া:

জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি (নেকটার) বগুড়ার উপ-পরিচালক মুহাম্মদ মাহমুদুর রহমানের অবসরজনিত বিদায় উপলক্ষে ব্যতিক্রমী আয়োজনে তাকে সংবর্ধনা দিয়েছেন প্রাক্তন শিক্ষার্থীরা। শনিবার দিনব্যাপী নেকটার অডিটোরিয়ামে নট্রামস-নেকটার সম্মিলিত প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষ থেকে নানা আয়োজনে মাহমুদুর রহমানের বিদায় সংবর্ধনা ও শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে নেকটার বগুড়ায় সুদীর্ঘ সময়ে বিদায়ী শিক্ষকের বর্ণাঢ্য কর্মজীবনের স্মৃতিচারণ করা হয় এবং ভালোবাসা স্বরূপ মাহমুদুর রহমানের হাতে তুলে দেওয়া হয় বিদায়ী সম্মাননা ক্রেস্ট। এসময় শিক্ষার্থীরা বলেন, মাহমুদুর রহমান স্যার তার কর্মজীবনে শিক্ষার্থীদের শুধুমাত্র তথ্যপ্রযুক্তির জ্ঞান বিকাশেই কাজ করেননি তিনি প্রত্যেক শিক্ষার্থীকে জীবনে এগিয়ে যাওয়ার লক্ষ্যে সর্বদা অনুপ্রেরণা জুগিয়ে গেছেন। একজন গুণী শিক্ষাবিদ হিসেবে তিনি নিজ গ্রামে গড়ে তুলেছেন একটি পাঠাগার। এছাড়াও সামাজিক নানা কর্মকান্ডে নিজেকে সংযুক্ত করে রেখেছেন।

 ৯২ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী জিল্লুর রহমান শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাজাহানপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রভাষক সোহরাব হোসেন ছান্নু ও বিদায়ী উপ-পরিচালক মাহমুদুর রহমানের সহধর্মিনী রনজুদা বেগম। একেএম মফিজ রহমান ছোটন,  ইকবাল হোসেন ও মেহেরুন্নেসা মেরির সঞ্চালনায় অনুষ্ঠানের সার্বিক সহযোগিতাসহ দিনব্যাপী মিলনমেলায় প্রাক্তন শিক্ষার্থীদের মাঝে আরও উপস্থিত ছিলেন সুজয় রশিদ, সাইফুল ইসলাম, মাহবুবুর রহমান, সুলতান মাহমুদ, মনি, নুর ইসলাম, আবুল হোসেন, সোমা, হৃদয়, মাসুদ সবুজ, শফিউর রহমান রকি প্রমুখ। পরিশেষে বিদায়ী উপ-পরিচালক মাহমুদুর রহমানকে সুসজ্জিত গাড়িতে বসিয়ে তা নিজেরা টেনে ধীরে ধীরে নেকটার থেকে প্রিয় স্যারকে অশ্রুসিক্ত চোখে বিদায় জানান প্রাক্তন শিক্ষার্থীরা।