নাটোর-২ আসন এমপি শিমুলের চেয়ে সম্পদে এগিয়ে তার স্ত্রী

// নাটোর প্রতিনিধি॥
নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শফিকুল ইসলাম শিমুল এমপির তুলনায় বেশি সম্পদের মালিক তার স্ত্রী জান্নাতি সুলতানা সুমি। স্থাবর ও অস্থাবর মিলিয়ে এমপি শিমুলের সম্পদের মূল্য ৪ কোটি ৬৫ লাখ ৩১ হাজার ৬৪৬ টাকা। স্ত্রী সুমির সম্পদের মূল্য ৭কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৭০৬ কোটি টাকা। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিল হলফনামা ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা বিশ্লেষণ থেকে এ তথ্য জানা যায়।
গত ৫ বছরে এমপি শিমুলের আয় ১১ লাখ ২৯ হাজার ১৩২ টাকা কমে হয়েছে ৫৩ লাখ ৩ হাজার ১০৯ টাকা। তবে স্ত্রী সুমির আয় ৫ লাখ ৬০ হাজার টাকা বেড়ে হয়েছে ২৮ লাখ ২৮ হাজার ৩৬০ টাকা।
২০১৮ সালের নির্বাচনের হলফনামায় শিমুলের সম্পদের মূল্য ছিলো ৩ কোটি ৮২ লাখ ২৮ হাজার ৯০৮ টাকা। যা ২০২৩ সালে ১ দশমিক ২০ গুণ বেড়ে হয়েছে ৪ কোটি ৫৬ লাখ ৪৫ হাজার ৪৪৬ টাকা। এর মধ্যে নগদ ১ কোটি ৫৬ লাখ,৯ হাজার ছয়শত ২১ টাকা।
তবে শিমুলের স্ত্রী জান্নাতি সুলতানা সুমির সম্পদ বেড়েছে ৪ গুণের কিছু বেশি। ২০১৮ সালের হলফনামায় সুমির সম্পদ ছিলো ১ কোটি ৮৫ লাখ ১৮ হাজার ৩২৯ টাকা। যা ২০২৩ সালে বেড়ে হয়েছে ৭ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৭০৬ টাকা। এর মধ্যে ৩ কোটি ৫৯ লাখ ৪২ হাজার ৫০ টাকার কৃষি ও অকৃষি জমি ও ৮১ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের দালান বাড়ি রয়েছে। বাকী ৩ কোটি ১৬ লাখ ৫৪ হাজার ৬৫৬ টাকার মধ্যে নগদ,ব্যাংক জমা, শেয়ার ,স্থায়ী আমানত, গাড়ি, স্বর্ণ ও আসবাবত্র রয়েছে। নগদ আছে ৫৬ লাখ ৬৯ হাজার ৪৭০ টাকা।