লালপুরে বিএনপির সদস্য সচিবসহ ১২ নেতা আটক

লালপুর (নাটোর) প্রতিনিধি ঃ নাটোরের লালপুরে উপজেলা বিএনপির সদস্য সচিবসহ ১২ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
রবিবার (২৯ অক্টোবর) ভোরে উপজেলার পালিদেহা নামক স্থানে তাদেরকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন উপজেলা বিএনপির সদস্য সচিব ও লালপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হারুনার রশিদ (পাপ্পু), উপজেলা যুবদলের আহ্বায়ক আব্দুস সালাম, নাটোর জেলা ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক রুবেল, লালপুর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রায়হান কবির সুইট, ইমরান হোসেন, সুমন ইসলাম, চঞ্চল আহমদ, সোহানুর রহমান, শুকুর আলী, খায়রুল ইসলাম, নুরে আলম সিদ্দিক, সাইফুল ইসলাম।
লালপুর থানা সূত্রে জানাযায় রবিাবর ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার পালিদেহা নামক স্থানে লালপুর-ঈশ্বরদী হাইওয়ে পাকা রাস্তার ব্রীজের উপর যানবাহন চলাচলে বাধাসৃষ্টি, ও সরকার বিরোধী সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতা করার উদ্দেশ্য অবস্থানকালে তাদেরকে আটক করা হয়। এসময় ঘটনাস্থল থেকে ৪ফিট আকারের ২২ বাঁশের লাঠি, ছাত্র শিবিরের সরকার বিরোধী ১০টি পোস্টার উদ্ধার করা হয়। আটককৃত আসামী সাইফুল ইসলাম থানায় অসুস্থ হয়ে পরলে তাকে তাৎক্ষণিক লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করে।
বিএনপির মানবধিকার বিষয়ক কমিটির সদস্য এ্যাডভোকেট ফারজানা শারমিন পুতুল জানান, তারা গত কাল ঢাকার পল্টনে অনুষ্ঠিত শান্তিপূর্ণ মহা সমাবেশে যোগদান শেষে লালপুর এর উদ্দেশ্য যাত্রা করেন। আমি রাত ১ টার সময় মুঠোফোনের মাধ্যমে খবর পাই ঈশ্বরদী বাসস্ট্যান্ডে গাড়ি থামলে সেখান থেকে ডিবি পুলিশ তাঁদের আটক করে এবং রাতেই লালপুর থানায় সোপর্দ করে। মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে নেতাকর্মীদের আটকের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি, সেই সাথে অবিলম্বে তাদের মুক্তির দাবী জানাচ্ছি।
তিনি আরো জানান বহু বছর ধরে এই সব গায়েবি ঘটনা দিয়ে গায়েবি মামলা করে বি.এন পি’র নেতাকর্মীদের নির্যাতন করে আসছে সরকার এবং এই ঘটনা তার ই পুনঃরাবৃত্তি।

লালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ উজ্জ্বল হোসেন জানান আটককৃত আসামীরা নাশকতা ও সন্ত্রাসী কার্যক্রম করার প্রস্তুতি কালে তাদেরকে আটক করে লালপুর থানা পুলিশ। এব্যাপারে লালপুর থানায় এজাহার নামীয় ২৫জনসহ অজ্ঞাত নামা আরো ৩০জনের বিরুদ্ধে মামলা হয়েছে।