যশোরে ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু

ইয়ানূর রহমান : যশোরে গত ২৪ ঘন্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। তবে মৃত ২ জনই ঝিনাইদহ জেলার বাসিন্দা। এই নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১৭ জনে।

মৃতরা হলেন ঝিনাইদহ জেলার লক্ষ্মীপুর গ্রামের শহিদুল ইসলামের ছেলে আল- আমিন (১৮) এবং একই জেলার কালিগঞ্জের ফয়লা গ্রামের মৃত শাহাদাত হোসেনের ছেলে মোশারফ হোসেন (৭০)।

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার পার্থ প্রতিম চক্রবর্তী জানান, গত ২৪ অক্টোবর মোশারফ হোসেন প্রচন্ড জ্বর নিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরীক্ষা-নিরীক্ষার পর তার শরীরে ডেঙ্গু ধরা পড়ে। পরে চিকিৎসাধীন অবস্থায় মোশারফ হোসেনের শারীরিক
অবস্থা অবনতি হলে চিকিৎসক তাকে আইসিওতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার দিনগত রাত সাড়ে ১১টার দিকে মারা যান।

অপরদিকে শনিবার সকালে মুমূর্ষ অবস্থায় আল-আমিন’কে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ডেঙ্গু কর্নার ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা ১১টার দিকে আলামিন মারা যান।

হাসপাতালে তত্ত্বাবধায়ক ডাক্তার হারুন-রশিদ জানান, মৃত দুজনই ডেঙ্গু রোগে আক্রান্ত ছিলেন। একদম শেষ পরিণতি অবস্থায় সজনরা তাদেরকে হাসপাতালে ভর্তি করেন। লাশ দাফনের জন্য স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে