সিংড়ায় চিকিৎসা নিতে গিয়ে টাকা, স্বর্ণালঙ্কার খোয়ালেন পাঁচ নারী

// জামিমা তানভিন রোজী, সিংড়া নাটোর ::

নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গিয়ে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার খোয়ালেন পাঁচ নারী। রবিবার (২৭ আগস্ট) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা যায়, রবিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গিয়ে টিকেট কাটার লাইনে দাঁড়ায় শতাধিক নারী-পুরুষ। বেলা ১১টার দিকে ভূক্তভোগীরা খেয়াল করেন তাদের ব্যাগে নগদ টাকা ও স্বর্ণালঙ্কার নাই। তাৎক্ষণাত থানায় খবর দেন তারা। সেখানে পুলিশ গিয়ে ভূক্তভেগীদের সাথে কথা বলেন। উপজেলার সোনাপাতিল গ্রামের রুমি বেগমের একটা স্বর্ণের চেইন, মুন্সি বাঁশবাড়িয়া গ্রামের হালিমা বেগমের নগদ ৪ হাজার ৬’শ টাকা, রুপার মালা ও বাজু, ছোট চৌগ্রামের আসমা বেগমের ৭ আনা স্বর্ণের চেইন ও আধখোলা গ্রামের আসমা বেগমের নগদ ২৭ হাজার ও কলম নজরপুরের কুলসুম বেগমের ১১’শ টাকা খোয়া গেছে।

ভূক্তভোগী হালিমা বেগম ও আসমা বেগম বলেন, চিকিৎসা নিতে এসে টিকেট কাটার জন্য লাইনে দাঁড়াই, কিছুক্ষণ পরে দেখি ব্যাগে টাকা ও স্বর্ণের চেইন নাই।

অতিরিক্ত দায়িত্বে থাকা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মুজাহিদুল ইসলাম খোকন বলেন, আমি অতিরিক্ত দায়িত্বে আছি, আজ অন্য হাসপাতালে ডিউটি করেছি । শুনেছি পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসেছিল। থানা পুলিশ এ বিষয়ে ব্যবস্থা নেবে।

সিংড়া থানার ওসি মো. মিজানুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভূক্তভোগীদের সাথে কথা বলে এ বিষয়ে কাজ করছে। তবে কেউ লিখিত অভিযোগ করেনি। 

ওসি আরও বলেন, আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে পাশাপাশি সকলের সচেতন হওয়া উচিত। সকলের সম্মিলিত সচেতনতা ও প্রচেষ্টায় চুরি-ছিনতাইসহ অপরাধমূলক কাজ বন্ধ করা সম্ভব।