পাবনায় আরো ৩টি মডেল মসজিদের উদ্বোধন

// পাবনা প্রতিনিধি : পাবনার ৩টি মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সকালে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে পঞ্চম পর্বে আটটি বিভাগের ৩৪টি জেলার ৫০ টি মসজিদ উদ্বোধন করেন এর মধ্যে পাবনা সদর উপজেলা মডের মসজিদ, বেড়া উপজেলা মডেল মসজিদ এবং ঈশ^রদী উপজেলা মডেল মসজিদ।
উদ্বোধন অনুষ্ঠানে পাবনা সদর উপজেলা পান্তে উপস্থিত ছিলেন, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স,জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, জেলা প্রশাসক মু. আসাদুজ্জামান, পুলিশ সুপার আকবর আলী মুনসী, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারোফ হোসেন, বীর মুক্তিযোদ্ধা বাবু, গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী ফয়সাল রহমান, আওয়ামী লীগ নেতা সোহেল হাসান শাহীন, শাওয়াল বিশ^াস, কামরুজ্জামান রকি প্রমূখ।
মডেল মসজিদ এবং ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থাসহ ওজু ও নামাজের জন্য আলাদা জায়গা রয়েছে। এছাড়া হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণের ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফনের আগে আচার ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামিক কনফারেন্স রুম থাকবে। মসজিদের সঙ্গে সাংস্কৃতিক কর্মকাণ্ড, ইসলামি দাওয়াত ও ইসলামি বই বিক্রয় কেন্দ্র এবং দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধাও থাকবে মসজিদে।
সারা দেশে ৯ হাজার ৪৩৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৫৬৪টির মধ্যে নতুন এই ৫০টিসহ এ পর্যন্ত ২৫০টি মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। এর আগে তিনি ২০২১ সালের ৭ ডিসেম্বর, ২০২৩ সালের ১৬ জানুয়ারি, ১৬ মার্চ, ১৭ এপ্রিল এবং আজ ৩০ জুলাই- প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম ধাপে প্রতিটিতে ৫০টি করে মসজিদ উদ্বোধন করেন।