বঙ্গবন্ধুর জুলিও-কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে বগুড়ায় ফুটবল টুর্নামেন্ট

// বগুড়া প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও-কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে বগুড়া সোনাতলা ভেলুর পাড়া উচ্চ বিদ্যালয় মাঠে রবিবার বিকেলে উৎসবমুখর পরিবেশে ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। টুর্ণামেন্টের চূড়ান্ত খেলায় শিমু প্লাস্টিক বগুড় কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় গাইবান্ধার মহিমাগঞ্জ খেলোয়াড় কল্যান সমিতির দল।
কৃতি ফুটবলার নাফিজ এর পরিচালনায় এবং ফুটবলার সবুজ ও আনারুল কবিরের সহযোগিতায়  অনুষ্ঠিত এই টুর্ণামেন্টের উদ্বোধন করেন এনায়েত আলী উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য আব্দুস সোবাহান। এছাড়াও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোকারম ফাউন্ডেশনের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জাহিদ। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, যুব সমাজকে বিভিন্ন অপরাধ থেকে দূরে রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। শারিরিক ও মানসিক স্বাস্থ্যের উন্নয়নে অবসর সময়ে শুধু মোবাইলের নিয়ে পরে না থেকে খেলার মাঠে বিচরণ করা উচিত। তিনি বলেন, ফুটবল সারাবিশে^ জনপ্রিয় আর বাংলার তরুণ প্রজন্ম যদি নিয়মিত এই খেলার চর্চা করে তাহলে ক্রিকেটের মতো ফুটবল নিয়েও আমরা বিশ^অঙ্গণে ইতিবাচক সাফল্য অর্জন করতে পারবো।  
অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন জোড়গাছা ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ জান্নাতুল আলম দুখু এবং বিশেষ অতিথি ছিলেন এনায়েত আলী উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য মতিউর রহমান পিয়াল ও আমিনুল ইসলাম মুক্তার। টুর্ণামেন্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন এনায়েত আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জোড়গাছা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল মোমেন।