আটঘরিয়ায় মহান স্বাধীনতা দিবস পালিত

// আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি  

পাবনার আটঘরিয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। রোববার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলনের পর ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হয়।

এরপর স্বাধীনতার বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে সকাল ছয়টার দিকে উপজেলার দেবোত্তরে অস্থায়ী স্মৃতি স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।

প্রথমে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তানভীর ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদা আক্তার মাসু, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন। 

এরপর সেখানে পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করে, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, আটঘরিয়া প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিট বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

সকাল নয়টায় উপজেলা পরিষদ মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ডিসপ্লে প্রদর্শন করা হয়।

পরে বীর মুক্তিযোদ্ধা, সুধিজন ও শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ করা হয়। 

এছাড়াও দিবসটি উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা, সুবিধাজনক সময়ে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল, এতিমখানার শিশুদের মধ্যে উন্নত খাবার পরিবেশন করা হয়।