আমরা যতই আল্লাহ ও রাসুলের নির্দেশ থেকে দূরে সরে যাচ্ছি, ততই নানা ধরনের ফেৎনা ফাসাদ আমাদের ঘেরাও করছে -পীর ছাহেব ছারছীনা।


// কুমিল্লা থেকে মোঃ আবদুর রহমান ঃ লাখো লাখো ধর্মপ্রাণ মুসলমানদের সাথে নিয়ে মিলাদ-ক্বিয়াম, নসীহত ও আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে কুমিল্লা মোস্তফাপুর খানকায়ে ছালেহীয়া কমপ্লেক্স ও মাদ্রাসার তিনদিনব্যাপী ৮ম বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের সমাপ্তি করলেন ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব কেবলা আমীরে হিযবুল্লাহ মুজাদ্দিদে জামান কুত্ববুল আলম আলহাজ্ব হযরত মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মা.জি.আ) ।
গতকাল ছারছীনার হযরত পীর ছাহেব কেবলা তাঁর নসিহতে উপস্থিত লাখো লাখো ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্দেশ্য করে বলেন তিনি বলেন- আমরা সকলে জীবনের সকল ক্ষেত্রে ইসলামী ন্যায়নীতি অনুসরন করে চলব । বিশেষ করে আমরা যাতে সুদ খাওয়া, ঘুষ আদান-প্রদান করা থেকে নিজেকে পরিপূর্ণ বিরত রাখা এবং গীবত থেকে দূরে রাখতে পারি সেদিকে খেয়াল রাখতে হবে। যা আমাদের ঈমানী দায়িত্ব ও কর্তব্য। কেননা গীবত আমাদের আমল সমূহকে সম্পূর্ণ নষ্ট করে দেয় ও সুদের সর্বোনিম্ন গুনাহ হলো নিজের আপন মায়ের সাথে নিকাহ করার সমান। অথচ এগুলো আমাদের পার্থিব জীবনে সয়লাব হয়ে আছে।
অপরািদকে হযরত পীর ছাহেব কেবলা আরও বলেন- আমরা আজ শরীয়তের বিভিন্ন নির্দেশনাকে অবহেলা করে আসছি। তার মধ্যে অন্যতম হলো পর্দা। তিনি পুরুষ ও মহিলাদের উভয়কে ইসলামের ফরজ বিধান পর্দা সহ শালীনতা বজায় রাখার ব্যাপারে সকলকে বিশেষ নজর দেয়ার পরামর্শ দিয়েছেন। আজ সমাজে বিভিন্ন ধরণের বেহায়াপনা, বেলেল্লাপনা, অশ্লীলতায় জর্জরীত। সমাজে খুন, ধর্ষণ ইত্যাদি দিনদিন বেড়েই চলছে। গোটা সমাজ আজ কলুষিত। আমরা যতই আল্লাহ ও রাসুল (সাঃ) এর নির্দেশ থেকে দূরে সরে যাচ্ছি, ততই নানা ধরনের ফেৎনা ফাসাদ আমাদের ঘেরাও করছে।
গতকাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে কুমিল্লা জেলার ঐতিহ্যবাহী মোস্তফাপুর খানকায়ে ছালেহিয়া কমপেপ্লক্সের মাহফিলে হযরত পীর ছাহেব কেবলা একথা বলেন। মাহফিলের মাঠ প্রাঙ্গণ ছাড়াও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের আশপাশের রাস্তায় দাড়িয়েও বিপুল সংখ্যক মানুষ মুনাজাতে শরিক হন।
এ সময় তারা মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে হাত তুলে গোনাহ’র জন্য পনাহ চান। তাদের ক্রন্দনের ধ্বনীতে আকাশ-বাতাস ভারাক্রান্ত হয়ে যায়।
মাহফিলে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর সিনিয়র নায়েবে আমীর ও হযরত পীর ছাহেব কেবলার বড় ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু নছর নেছারুদ্দীন আহমদ হুসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের অধ্যাপক ও হযরত পীর ছাহেব কেবলার মেঝ জামাতা হাফেজ ড. মাওলানা মোহাম্মদ রুহুল আমীন সাহেব, হযরত পীর ছাহেব কেবলার ছোট ছাহেবজাদা আলহাজ্ব হযরত মাওলানা শাহ্ আবু বকর মোহাম্মদ ছালেহ নেছারুল্লাহ ও হযরত পীর ছাহেব হুজুর কেবলার সফরসঙ্গী বিশিষ্ট ওলামায়ে কেরামগণ সহ অসংখ্য উলামায়ে কেরামগন।