বগুড়ায় আজিজুল হক কলেজের মাঠে মিললো ইন্স্যুরেন্স কর্মীর লাশ

সঞ্জু রায়, বগুড়া: বগুড়ায় সরকারি আজিজুল হক কলেজের মাঠ থেকে সুমন কুমার কুন্ডু (৪৫) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে কলেজ ক্যাম্পাসের কমার্স ভবনের সামনে খেলার মাঠ থেকে লাশটি উদ্ধার করা হয়। 
সুমন বগুড়ার আদমদিঘী উপজেলার বিহিগ্রামের মৃত সুনিল কুমারের ছেলে। তবে তিনি পরিবারসহ বগুড়া শহরের কালিতলা এলাকায় ভাড়া থাকতেন ও বেসরকারি একটি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে কর্মরত ছিলেন।
পুলিশ জানিয়েছে বিষক্রিয়ার কারণে সুমনের মৃত্যু হয়ে থাকতে পারে৷ 
বিষয়গুলো মুঠোফোনে নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) আব্দুর রশিদ। 
পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে কয়েকজন ছাত্র ক্রিকেট খেলতে কলেজ ক্যাম্পাসের কমার্স ভবনের সামনের মাঠে আসেন।  এ সময় তারা লাশ দেখতে পেয়ে তাদের খবর দেয়। 
এদিকে সুনিলের স্ত্রী চুমকি রানী জানান, বুধবার দুপুর ২ টার দিকে সুমন কাউকে কিছু না জানিয়ে বাড়ি থেকে বের হয়ে যায়। মুঠোফোন ও মানিব্যাগও তিনি বাড়িতে রেখে আসেন ৷ এরপর আর তিনি বাড়িতে ফেরেনি।
তিনি আরাও জানান, আবার এক মেয়ে স্কুলে পড়াশোনা করে। কয়েকদিন ধরে সে অসুস্থ। সুনীল একমাস আগে ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছেন। আর্থিক বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে আমরা সমস্যায় ভুগছি।
বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আলম সিদ্দিকী জানান, সুমনের পড়নে জ্যাকেট, জিন্স প্যান্ট ও স্যান্ডেল ছিল। লাশ উদ্ধারের সময় তার পকেটে পরিচয় শনাক্ত হওয়ার মতো কিছু পাওয়া যায়নি ৷ এজন্য প্রথমে তারা লাশটি অজ্ঞাত হিসেবে শনাক্ত করেন। প্রায় দু’ঘণ্টা পরে তার পরিবারের সদস্যরা সামাজিক যোগাযোগমাধ্যমে লাশের ছবি দেখে সুমনকে শনাক্ত করে।
পুলিশের এ কর্মকর্তা জানান, তার শরীরে কোথাও আঘাতের চিহ্নও নেই। তবে লাশের পাশ থেকে আরও একজোড়া স্যান্ডেল, লাইটার, সিগারেট ও একটি পানির বোতল পাওয়া গিয়েছে। পানির ওই বোতলের গন্ধে ধারণা কারা যায় এতে অন্য কোন পানীয় দ্রব্য থাকতে পারে।
ওসি নূর আলম সিদ্দিকী আরও জানান, ঘটনাস্থল সিআইডি ও পিবিআই পরিদর্শন করেছে। সুমনের লাশ বর্তমানে ময়নাতদন্তের জন্য লাশ বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে রাখা আছে। পরিবারের সাথে কথা বলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।