চলে গেলেন মুক্তিযোদ্ধা ও সাবেক উপসচিব এম এ হান্নান

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি
মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাবনার ভাঙ্গুড়া উপজেলার কমান্ডার ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (এলজিআরডি) সাবেক উপসচিব এম এ হান্নান (৭৫) মারা গেছেন। বৃহস্পতিবার দিবাগত রাত ২ টা ৩০ মিনিটের দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সি এম এইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ভাঙ্গুড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার মোকসেদ আলী তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এম এ হান্নান ভাঙ্গুড়া পৌরশহরের পাটুলিপাড়া মহল্লার মৃত রফিক সরকারের ছেলে। শুক্রবার বাদ আসর ভাঙ্গুড়া পৌরশহরের সারুটিয়া ঈদগা মাঠে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

পরিবার সূত্রে জানা যায়, সরকারি চাকরির সুবাদে এমএ হান্নান এক ছেলে ও দুই কন্যা সন্তান এবং স্ত্রী সহ ঢাকার বনানীর নিজস্ব বাসায় বসবাস করতেন। তিনি শুক্রবার রাতে টেনিস খেলাধুলা করে বাসায় ফেরেন। এরপর হঠাৎ করেই শারীরিক অসুস্থতা অনুভব করলে পরিবারের সদস্যরা তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২ টা ৩০ মিনিটে তিনি মারা যান।
উল্লেখ্য, মুক্তিযুদ্ধ চলাকালে এম এ হান্নান ভাঙ্গুড়া উপজেলার সংগঠক ও কমান্ডারের দায়িত্ব পালন করেন। এরপর তিনি সরকারি চাকুরিতে যোগদান করে ১৫ বছর আগে অবসরে যান। সবশেষ গত মাসে এমএ হান্নান ভাঙ্গুড়া উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) প্রতিনিধি হিসেবে সভাপতির দায়িত্ব পালন করেন। এম এ হান্নানের মৃত্যুতে পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান বাকি বিল্লাহ ও পৌর মেয়র গোলাম হাসনাইন রাসেল গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।