সিংড়ায় চেয়ারম্যান প্রার্থীর কর্মীকে মারপিট ও বাড়িঘর লুটপাটের অভিযোগ

নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন প্রার্থী ইউনিয়ন আওয়ামীলীগের সহসভাপতি মোঃ রবিউল করিম রবির, রাজিম মৃধা নামে এক কর্মীকে মারপিট সহ তার সমর্থক মোঃ রফিকুল ইসলাম রফিকের বাড়ি ঘর লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষ চামারী ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ রশিদুল ইসলামের ছোট ভাই আব্দুল আলীম সহ কয়েকজন চেয়ারম্যান সমর্থক ও কর্মীদের বিরুদ্ধে। গত বুধবার রাতে চেয়ারম্যান প্রার্থী রবির উঠান বৈঠককে কেন্দ্র করে এঘটনা ঘটে। এঘটনায় ৪ র্মাচ বৃহষ্পতিবার রাতে ভুক্তভোগী রাজিম ও রফিকুল বাদী হয়ে আব্দুল আলীম সহ ৭ জনকে আসামী করে সিংড়া থানায় গতকাল দুটি মামলা দায়ের করা হয়েছে।
মামলার এজাহার ও স্থানীয় সুত্রে জানা যায়,গত ৩ র্মাচ বুধবার রাতে চামারী ইউনিয়নের ৩ নং ওর্য়াডের সোনাপুর উজিরের মোড়ে চেয়ারম্যান প্রার্থী রবির নির্বাচনী প্রচারনার উঠান বৈঠকের আয়োজন করা হয়। চেয়ারম্যান প্রার্থী রবিউল করিম রবির কর্মী রাজিম মৃধা উঠান বৈঠক শেষে রাত ১১টায় মটর সাইকেলে বাড়ি ফেরার পথে শিবপুর আবেদের মোড় এলাকায় প্রতিপক্ষ রশিদুল চেয়ারম্যানের ছোট ভাই আব্দুল আলীম ও চেয়ারম্যান সমর্থক আরিফ,নাজমুল,ইব্রাহিম সহ ১০/ ১২জন কর্মী সমর্থকরা দেশীয় অস্ত্রের মুখে হামলা করে। হামলা কারীরা এসময় রাজিমকে এলোপাথারী মারপিট করে। ভুক্তভোগী রাজিম মৃধা বলেন,আমাকে মারপিট করা পর আমি মাটিতে পড়ে গেলে হামলাকারীরা আমার মাটর সাইকেল ও গলায় থাকা র্স্বনের চেইন সহ মানি ব্যাগে নগদ ৪৮ হাজার টাকা ছিনতাই করে নেন তারা।
পাঙ্গাসিয়া গ্রামের মোঃ রফিকুল ইসলাম বলেন, রাজিমকে মারপিটের আগে ওই চেয়ারম্যানের ছোট ভাই আব্দুল আলীম ও চেয়ারম্যান সমর্থকরা রাত ১০টায় আমার বাড়ি হামলা চালায়। দেশীয় অস্ত্রের মুখে হামলা কারীরা ঘরের ভেতরে ঢুকে লুপপাট শুরু করে। এসময় আমার ঘরে থাকা ১ লাখ টাকা সহ ব্যবহৃত প্রায় ৮০ হাজার টাকার সোনার গহনা লুটপাট করে। লুপপাট করে যাওয়ার সময় আমাদেরকে রবির নির্বাচন করতে নিষেধ করে অন্যথায় প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।
চেয়ারম্যান প্রার্থী রবিউল করিম রবি বলেন, আমার নির্বাচনী প্রচারণার উঠান বৈঠকে মানুষের জোয়ার দেখে প্রতিপক্ষ প্রতিহিংসায় আমার সমর্থকদের উপর এই হামলা করেছে। আমি এর সুষ্ঠ বিচার চাই। প্রতিপক্ষ রশিদুল চেয়ারম্যানের ছোট ভাই আব্দুল আলীম বলেন,আমার চেয়ারম্যান ভাই রশিদুল মৃধা অসুস্থ। আমরা এমনিতেই মানসিক কষ্টে আছি। মারপিট ও লুপপাটের ঘটনা সত্য নয়। আমার ভাইয়ের রাজনৈতিক ইমেজ নষ্ট করার জন্যই এই মিথ্যা অভিযোগ করা হয়েছে।
সিংড়া থানা অফিসার ইনর্চাজ নুর-এ আলম সিদ্দিকী বলেন, এঘটনায় দুটি এজাহার পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।