শেখ হাসিনার উন্নয়নে মঙ্গা শব্দটি দেশ থেকে বিদায় নিয়েছে : জাহাঙ্গীর কবির নানক

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জিয়া, এরশাদ ও খালেদা আওয়ামী লীগকে ধ্বংস করতে চেয়েছিলেন কিন্তু পারেননি। তাদের দোসররা আজ ঝকঝকা পোশাক পরে আওয়ামী লীগে অনুপ্রবেশ করেছে। এসব অনুপ্রবেশকারীদের ঝেটিয়ে বের করে দিন। আজ বুধবার দুপুরে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নানক বলেন, সড়কে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালান আর লোকজন বিদ্রæপ করে বলে ‘ছাত্রলীগ/যুবলীগ/স্বেচ্ছাসেবকলীগ’র অমুক নেতা গেল। সাবধান হোন। মুরুব্বিদের সম্মান করুন, শ্রদ্ধা করুন।
তিনি বলেন, শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছেন, বছরের শুরুতেই বিনামূল্যে বই দিচ্ছেন যা কল্পনাও করতে পারেনি বিএনপি। শেখ হাসিনা অসম্ভবকে সম্ভব করেছেন। আমার বাড়ি-আমার খামার করায় আজ ভারত থেকে গরু আনতে হচ্ছে না। শেখ হাসিনার উন্নয়নে আজ মঙ্গা শব্দটি দেশ থেকে বিদায় নিয়েছে। এর আগে, দুপুর ১২টায় আওয়ামী লীগের সভাপতি মÐলীর সদস্য রমেশ চন্দ্র সেন জেলা পরিষদ অডিটরিয়াম মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন। জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপির সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ও সমাজ কল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।
এছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, সিনিয়র সহ-সভাপতি সিরাজুল হক, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপন, যুগ্ন-সম্পাদক অ্যাডভোকেট বাদলা আশরাফ প্রমুখ বক্তব্য দেন। বিকেল ৩টায় জেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে ২৪৫ জন কাউন্সিলরের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে। তবে সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তিনি উপস্থিত হননি।অধিকার সুরক্ষায় তারুন্যের অভিযাত্রা” এই শ্লোগানকে সামনে রেখে লালমনিরহাটে আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে জেলার প্রানকেন্দ্র মিশনমোড়ে মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখারআয়োজনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন ও র্যালী অনুষ্ঠিত হয়েয়ছে। মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার সভাপতি মোঃ রফিকুল ইসলাম বাবুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, উপদেষ্টা আব্দুস সালাম বকুল, উপদেষ্টা শামসুল আলম, মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার সহ সভাপতি তানজিলা আক্তার, সদর উপজেলার সাধারন সম্পাদক জাহানারা বেগম, পাটগ্রাম উপজেলার সভাপতি মঞ্জুরুল হক, আদিতমারী উপজেলার উপজেলার সভাপতি তাপস কুমার রায় প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশকে আন্তর্জাতিক মহলে অধিকার সুরক্ষায় অগ্রণী ভুমিকা পালনকারী একটি দেশ হিসেবে উপস্থাপন করার প্রয়াশে আমরা এই কর্মসুচি পালন করছি। দেশের মানুষের অধিকার আদায়ে আমাদের সকলকে সোচ্চার হতে হবে।অধিকার আদায়ে বঞ্চিতদের পাশে থেকে তাদের প্রশাসনিক সহযোগীতা প্রদানে সকলকে এগিয়ে আসতে হবে। এর আগে জেলার বিসিক এলাকার মানবাধিকার প্রতিষ্ঠা ও বাস্তবায়ন সংস্থা লালমনিরহাট জেলা শাখার কার্যালয় থেকে একটি র্যালী বের হয়ে মিশনমোড়ে এসে শেষ হয়।