পাহাড়ে স্বাস্থ্য সেবার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক ….পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

পাহাড়ের স্বাস্থ্য সেবা উন্নয়ন, শিক্ষা, যোগাযোগ ও অবকাঠামো সহ সার্বিক উন্নয়নে অগ্রাধিকার দিয়ে কাজ করে যাচ্ছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। বান্দরবানের আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩১ শয্যা বিশিষ্ঠ হাসপাতালকে ৫০ শয্যায় উন্নিত করার জন্য নতুন ভবন নির্মানের ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে এসব কথা বলেন পার্বত্য বিয়ষক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। শুক্রবার দুপুরে আলীকদম ৩১শয্যা হাসপাতালকে প্রায় ১৫ কোটি টাকা ব্যায়ে ৫০ শয্যায় উন্নীত করার জন্য তিনটি ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন ও প্রায় ১ কোটি ১লক্ষ টাকা ব্যয়ে চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করে তিনি।
উন্নয়ন কাজগুলো হচ্ছে- চৈক্ষং রেফারপাড়া কেন্দ্রীয় জামে মসজিদের ভবনের উদ্বোধন, আমতলী জামে মসজিদের উদ্বোধন, পানবাজার ব্যবসায়ী সমিতির ভবন উদ্বোধন, আলীকদম কিন্ডার গার্টেন্ট দ্বিতল ভবন উদ্বোধন, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত¡াবধানে ৫০শয্যা বিশিষ্ট আলীকদম স্বাস্থ্য কমপ্লেক্স নির্মান কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর বাহাদুর এমপি বলেন- পার্বত্য এলাকার স্বাস্থ্য সেবার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক। উন্নয়নের এই ধারাবাহিকতায় উপজেলার হাসপাতালগুলো ৫০ শয্যায় উন্নীত করা হচ্ছে। শিশু ও মাতৃমৃত্যর হার কমিয়ে আনার জন্য স্বাস্থ্য বিভাগ কাজ করছে। এছাড়া শিক্ষা, যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে পার্বত্য এলাকায়। ধারাবাহিক এই উন্নয়ন শান্তি চুক্তির ফসল বলে মনে করেন তিনি।
বিকেলে রেফারফাড়িতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন তিনি।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন, আলীকদম জোন কমান্ডার লে.কর্ণেল সাইফ শামীম,অতিরিক্ত পুলিশ সুপার (লামা সার্কেল),রেজাওয়ানুল ইসলাম, আলীকদম উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম, উপজেলা নির্বাহী অফিসার সাহেদ ইকবাল, জেলা সিভিল সার্জন অংশৈ প্রæ মারমা, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইয়াছির আরাফাত, প্রকল্প পরিচালক (পিডি)আবদুল আজিজ, জেলা পরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর, ফাতেমা পারুল, আলীকদম ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন প্রমুখ।