১১দিন বয়সী এক কন্যা শিশু বিক্রি ২০ হাজার টাকায়

জামালপুরের সরিষাবাড়ীতে ১১দিন বয়সী এক কন্যা শিশুকে মাত্র ২০ হাজার টাকার বিনিমেয়ে বিক্রি করা হয়েছে।

বুধবার (৩০ অক্টেবার) দুপুরে উপজেলার মাজালিয়া পশ্চিম পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি জানাজানি হলে এলাকায় উৎসুক মানুষের ভীড় জমে ওঠে।

স্থানীয়রা জানায়, ঢাকার সায়েদাবাদে গার্মেন্টস কর্মী নাজমা (২৩) এর সাথে মিরাজ আলী নামের এক ব্যক্তির প্রথম প্রেম তারপর বিয়ে হয়। বিয়ের ৬ মাসের মাথায় অন্তঃসত্ত্বা নাজমাকে রেখে স্বামী মিরাজ আলী মারা যান।

এরপর নাজমা গত ২০ অক্টোবর জামালপুর জেনারেল হাসপাতালে একটি কন্যা শিশু প্রসব করেন। এ সময় হাসপাতালে চিকিৎসা সেবা নিতে যাওয়া সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের মাজালিয়া পশ্চিম পাড়া গ্রামের আব্দুল হানিফের স্ত্রী ফাহিমা বেগমের সাথে নাজমার সাক্ষাৎ হয়। দারিদ্রতার কষাঘাত আর অসহায়ত্বের কথা চিন্তা করে গত ২৭ অক্টোবর ফাহিমা বেগম নাজমাকে তার নিজ বাড়ীতে আশ্রয় দেন।

অসুস্থ নাজমার কোন সহায় সম্বল না থাকায় তার ১১দিন বয়সী কন্যা শিশুকে বিক্রির প্রস্তাব দেন।পরে সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের মালিপাড়া গ্রামের সাইফুল ইসলামের ১৫ বছরের দাম্পত্য জীবনের নিঃসন্তান দম্পত্তি মারুফা ইসলামের কাছে ২০ হাজার টাকার বিনিময়ে আশ্রিতা ফাহিমার বাড়ী থেকে বুধবার ১২ টার দিকে কন্যা শিশু বিবি আয়শাকে বিক্রি করেন শিশুটির মা নাজমা ।

জানতে চাইলে নিঃসন্তান দম্পত্তি মারুফা ইসলাম বলেন, শিশু বিবি আয়শার মাতা নাজমাকে ২০ হাজার টাকার বিনিময়ে আশ্রিতা ফাহিমার বাড়ী থেকে কিনে নিয়ে এসেছি।

এ ব্যাপারে ইউপি সদস্য মন্টু মিয়া বলেন, সহায় সম্বলহীন নাজমা নামে এক মহিলার ১১ দিনের কন্যা শিশুটি লালন পালন ও চিকিৎসার কোন অবলম্বন না থাকায় শিশুটিকে ২০ হাজার টাকায় বিক্রি করে চলে গেছেন ।

এ বিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মাজেদুর রহমান বলেন, এ বিষয়ে আমি এখন পর্যন্ত কিছু জানি না।