নাটোরে বিএনপি’র জনসমাবেশ পুলিশ বাঁধায় পন্ড

নাটোর প্রতিনিধি- বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশবিরোধী চুক্তি , বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ এবং প্রতিহিংসার শিকার খালেদা জিয়ার মুক্তির দাবীতে নাটোরের জনসমাবেশ পুলিশ বাঁধায় পন্ড হয়ে গেছে ।

রবিবার সকালে শহরের আলাইপুরের বিএনপি অস্থায়ী কার্যালয়ে জনসমাবেশ আয়োজন করে জেলা বিএনপি । ভোর ৬ টায় বিপুল সংখ্যক পুলিশ দলীয় কার্যালয় ঘিরে রাখে এবং বিএনপি’র নেতাকর্মীদের কার্যালয়ে প্রবেশে বাঁধা প্রদান করলে জনসমাবেশ পন্ড হয়ে যায় ।

পরে জনসমাবেশ পন্ড এবং পুলিশি আচরণের প্রতিবাদে তাৎক্ষণাৎ এক সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা বিএনপি।সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন নাটোর জেলা বিএনপি’র আহবায়ক আমিনুল হক । এ সময় আরোও উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সদস্য সচিব রহিম নেওয়াজ , বিএনপি নেতা শহিদুল ইসলাম বাচ্চু ,এডভোকেট রুহুল আমিন তালুকদার টগর ,খবির উদ্দীন শাহ, ফরহাদ আলী দেওয়ান শাহীন ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন , নাটোরের আজকের এই জনসমাবেশ স্মরণকালে বৃহত্তম সমাবেশে পরিণত হবে বুঝতে পেরে শনিবার রাত থেকে পুলিশ এবং আইন শৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেফতারের নামে হয়রানি করেছে । শুধু তাই নয় ,সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং মোবাইল ফোনে হুমকি প্রদান করে । তারপরও পুলিশ এবং ক্যাডার বাহিনী দিয়ে জনসমাবেশ পন্ড করে দেয় ।

পুলিশি আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ বলেন, বর্তমান মিডনাইট সরকারের পায়ের নিচে মাটি নেই । ভারতের সেবাদাস এই সরকার দেশকে পুলিশ রাষ্ট্রে পরিণত করে শেষরক্ষা করতে পারবে না ।