কলমাকান্দায় ১৩৭ মন চাল জব্দের ঘটনায় থানায় মামলা

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১৩৭ মন চাল উদ্ধারের ঘটনায় থানায় মামলা করা হয়েছে। শুক্রবার এ ঘটনায় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. মোশারফ হোসেন বাদী হয়ে তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরোও ৩-৪ জনকে আসামি করে থানায় একটি বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন।
পুলিশ সূত্রে জানা যায়, উপজেলা সদরের খেয়াঘাট এলাকার শাহ্ আলম নামে খাদ্যবান্ধব কর্মসূচির এক ডিলারের দোকানে বুধবার দিবাগত রাত দেড়টার দিকে ওই কর্মসূচির ১৩৭ মন চালের পাটের তৈরি সরকারি বস্তা পাল্টে প্লাস্টিকের বস্তায় মজুদ করা হচ্ছে। এমনই গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। পরে এ ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাকির হোসেন ঘটনাস্থলে গিয়ে ওই চাল জব্দ করার নির্দেশ দেয়। নির্দেশ পেয়ে পুলিশ ওই চাল জব্দ করে থানায় নিয়ে আসে।
এ ঘটনায় শুক্রবার উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. মোশারফ হোসেন বাদী হয়ে শাহ্ আলম বিশ্বাস, গোলাম হোসেন ও মৌলা মিয়ার নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩/৪ জনকে আসামি করে থানায় একটি বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছেন। মামলার পর থেকে আসামিরা পলাতক রয়েছে।
এ বিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. সিরাজুল ইসলাম বলেন, তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৩-৪ জনকে আসামি করে থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।