কলমাকান্দায় স্ত্রীকে নির্যাতনের অভিযোগে স্বামীর বিরুদ্ধে মামলা

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
নেত্রকোনার কলমাকান্দায় স্ত্রীকে নির্যাতনের অভিযোগে স্বামী মো. সালাম মিয়ার বিরুদ্ধে স্ত্রী মোছা. তানজিলা আক্তার একটি মামলা দায়ের করেছেন। মঙ্গলবার সকালে গৃহবধূ নিজেই তার স্বামী সালাম মিয়াকে একমাত্র আসামি করে কলমাকান্দা থানায় এ মামলাটি দায়ের করেন।
মামলার বিবরণ ও পুলিশ সূত্রে জানা যায়, গত তিন বছর আগে কলমাকান্দা উপজেলার বারমারা গ্রামের মো. আতাব মিয়ার ছেলে মো. সালাম মিয়ার সঙ্গে উপজেলার বাহাদুরকান্দা গ্রামের মো. ফিরোজ মোড়লের মেয়ে মোছা. তানজিলা আক্তারের বিয়ে হয়। তাদের বিবাহিত জীবনে দুই বছরের একটি কন্যা সন্তান রয়েছে। তাদের বিয়ের পর থেকেই সালাম যৌতুকের জন্য তানজিলার ওপর নির্যাতন চালিয়ে আসছিল। গত বৃহস্পতিবার সালাম তার শ্বশুর বাড়ি থেকে ৫০ হাজার টাকা যৌতুক এনে দিতে তার স্ত্রী তানজিলার ওপর চাপ সৃষ্টি করেন। তানজিলা এতে অস্বীকৃতি জানালে সালাম তাকে মারধর করে ঘরে আটকে রাখেন। এ ঘটনার দুইদিন পর সালাম তানজিলার বাড়িতে খবর পাঠান। খবর পেয়ে তানজিলার ভাই কাঞ্চন মোড়ল ওই বাড়ি থেকে তানজিলাকে গুরুতর অসুস্থ অবস্থায় উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
কলমাকান্দা থানার ওসি (তদন্ত) মো. সিরাজুল ইসলাম জানান, গৃহবধূ তানজিলা বাদী হয়ে তার স্বামী সালামকে একমাত্র আসামি করে মঙ্গলবার সকালে একটি মামলা করেছেন। আসামিকে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।