ঈদ ভোগান্তির আরেক নাম দুর্গাপুর-কলমাকান্দা সড়ক

নির্মলেন্দু সরকার বাবুল ,দুর্গাপুর(নেত্রকোনা)
নেত্রকোনার দুর্গাপুর-কলমাকান্দা দুই উপজেলার যোগাযোগের একটি মাত্র সড়ক । প্রতিদিন দুই উপজেলার হাজারো মানুষ, যানবাহন থেকে শুরু করে রোগীবাহী গাড়ী সহ সকল কিছু যাতায়াত করে এই সড়ক দিয়ে । বিগত কয়েক বছরে এই সড়কটিতে যাত্রীর চাপ বাড়ায় দিন দিন খারাপ হতে থাকে এই সড়কটি। তাই এলজিইডির আওতায় দুর্গাপুর-কলমাকান্দা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এই সড়কটি নতুন করে সংস্কারের জন্য মোট তিন প্যাকেজে গত বছরের ৫ই আগষ্ট সাড়ে ২৪ কোটি টাকা ব্যয়ে ডলি কনস্ট্রাশন লিমিটেড নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সংস্কার কাজ শুরু করে । এর মাঝে দুর্গাপুর-নাজিরপুর পর্যন্ত ১০ কি.মি. একটি প্যাকেজ ও নাজিরপুর-কলমাকান্দা বাজার পর্যন্ত ১৫ কি.মি. বাকী দুইটি প্যাকেজের কাজ ধরা হয় । যা চলতি বছরের ৬ই মে সম্পন্ন কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের অতিরিক্ত দুই মাস পার হয়ে গেলেও এখনো সড়কের বেশির ভাগ অংশের কাজ করেনি ঠিকাদার প্রতিষ্ঠান । আর যে সব স্থানে কাজ করেছে এই সব অংশে শুধু ইট দিয়ে কাপেটিং করে রাখায় বৃষ্টির পানি জমে রাস্তায় ছোট বড় অনেক গর্তের সৃষ্টি হয়েছে । যার কারনে প্রতিদিন যানবাহন গর্তে পড়ে ঘটছে দুর্ঘটনা । আশেপাশের বাড়িঘর,শিক্ষা প্রতিষ্ঠান সহ ধর্মীয় প্রতিষ্ঠানে পড়েছে এর প্রভাব ।
এই বিষয়ে উপজেলা এলজিইডি কর্মকর্তা আব্দুল আলিম লিটন বলেন কাজটি আরো দুই মাস আগে শেষ হওয়ার কথা থাকলেও ঠিকাদার প্রতিষ্ঠানের ধীরগতির কাজের কারনে এখনো কাজটি শেষ হয়নি । আমরা তাদের উপর চাপ সৃষ্টি করেছি যাতে দ্রুত সময়ের মাঝে কাজটি শেষ করে তারা ।
এ ব্যাপারে বেশ কয়েকবার ঠিকাদার প্রতিষ্ঠান ডলি কনস্ট্রাশন লিমিটেডের সাথে যোগাযোগ করা হলেও তাদের কেনো কর্মকর্তাই কথা বলতে রাজি হয়নি ।