বিশ্বনাথে ভোট গ্রহন চলছে, ভোটার উপস্থিতি কম

সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নে ১ নং ওয়ার্ডে সংরক্ষিত ইউপি মহিলা সদস্য পদে উপ-নির্বাচনে উৎসব মুখর ও শান্তিপূর্ণ পরিবেশেভোট গ্রহন চলছে। আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুরু হয়েছে টানা ভোট গ্রহন চলবে বিকাল ৫টা পর্যন্ত। উপ-নির্বাচনের এ ওয়ার্ডে কেন্দ্র ৩টি, বুথ সংখ্যা ১২টি, ৪১৪০জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনকে সুষ্ঠ করতে মোতায়েন করা হয়েছে আইন শৃংখলা বাহিনী। এরিপোর্ট সকাল সাড়ে ১১টায় লেখা পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

শান্তিপূর্ণভাবেই ভোটাররা ভোট দিচ্ছেন। ভোটাররা বলছেন, কোনরকম বাধা বিপত্তি ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশ ভোট দিয়েছেন তারা। তবে ভোটার উপস্থিতি কম বলে জানাগেছে।
স্থানীয় এক সংবাদকর্মী সকাল সাড়ে ১০টায় দেওকলস ইউনিয়নের কালিজুরী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখেন, ভোটার শুণ্য কেন্দ্রে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার বৃদ্ধি পেতে পারে বলে ধারনা করা হচ্ছে। এ কেন্দ্রে মোট ভোটার ১৮০০ কিন্তু ভোট পড়েছে প্রায় ৫০-৬০টি।এ নির্বাচনে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। তারা হলেন, ময়না রানী দাস (সূর্যমূখী ফুল প্রতিক), আলেয়া বেগম (তাল গাছ প্রতিক), জেসমিন বেগম (কলম প্রতিক), সাকেরা বেগম (বই প্রতিক) নিয়ে নির্বাচনে লড়ছেন।


নির্বাচন অফিস সূত্রে জানগেছে, উপজেলার দেওকলস ইউপি’র ১ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচন আজ বৃহস্পতিবার সকাল ৯টায় থেকে একটানা বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। নির্বাচনে কেন্দ্র ৩টি, বুথ সংখ্যা ১২টি, ভোটার ৪১৪০জন। নির্বাচনে মোট ভোট গ্রহণ কর্মকর্তার দায়িত্বে ৩টি কেন্দ্রে ৩জন প্রিজাইডিং অফিসার, ১২জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২৪জন পুলিং কর্মকর্তা রয়েছেন। তাদের সাথে প্রতিটি কেন্দ্রে ১৭জন করে আনসার ভিডিপি ও গ্রাম পুলিশের সদস্য রয়েছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে ৬জন করে পুলিশ সদস্য নিয়োজিত আছেন।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এই ওয়ার্ডে নির্বাচিত মহিলা সংরক্ষিত সদস্য শারমীন চৌধুরী তানিয়া প্রায় গত দুই বছর আগে তার সদস্য পদ প্রত্যাহার করেন। এ জন্য ওই শূন্যস্থান পূরণে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। শূণ্য পদটি পূরণে এ ওয়ার্ডে পুনঃ নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।
এব্যাপারে উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম সারোওয়ার বলেন, উপজেলার দেওকলস ইউপির ১ নম্বর ওয়ার্ডে উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহন চলছে।