সারিয়াকান্দিতে যমুনার পানি বিপদসীমার ১০৫ সেন্টিমিটার ওপরে

রাহেনূর ইসলাম স্বাধীন, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সারিয়াকান্দিতে উজান থেকে নেমে আসা ঢলে যমুনা ও বাঙালি নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় সারিয়াকান্দি উপজেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। নদীর পানি চরাঞ্চলের বিভিন্ন গ্রামে ঢুকে পড়ছে। সরেজমিনে বন্যা দূর্গত এলাকাগুলোতে ঘুরে দেখা গেছে বিশুদ্ধ খাবার পানি ও গো-খাদ্যের সংকট।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ জানান, যমুনা ও বাঙালি নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। মঙ্গলবার বিকাল ৬টায় সারিয়াকান্দির মথুরাপাড়া গজ স্টেশনে যমুনা নদীর পানি বিপদসীমার ১০৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়। বাঙালি নদীতে গত সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার বিকাল ৬টা পর্যন্ত পানি ২৭ সেন্টিমিটার বেড়েছে। এসময় বাঙালি নদীর পানি বিপদসীমার ২৯ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হয়।
বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য আবদুল মান্নান জানান, বন্যা দূর্গতদের মাঝে সাধ্যমত ত্রাণ বিতরণ করা হচ্ছে। পানি আরও ২-৩ দিন বাড়তে পারে। তবে পর্যাপ্ত ত্রাণ মজুদ আছে। আমরা বানভাসীদের পাশে আছি।
এদিকে যমুনার পানি বৃদ্ধির কারনে হুমকির মুখে রয়েছে বন্যা নিয়ন্ত্রণ বাঁধগুলো। এই রিপোর্ট লেখা পর্যন্ত রাত সাড়ে নয়টায় হাটশেরপুর ইউনিয়নের নিজ বলাইল বাঁধে ফাটল দেখা দিয়েছে। এতে করে এলাকাবাসী আতঙ্কে নিরাপদ আশ্রয়ের খোঁজ করছেন সাধারন মানুষ।