বাংলাদেশসহ এশিয়ার ৩৬টি দেশে রাগবি’র উন্নয়নে কাজ করবে এমিরেটস

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি:
এশিয়া রাগবি’র টাইটেল স্পন্সর হিসেবে বাংলাদেশসহ এতদঞ্চলের ৩৬টি দেশে রাগবি’র প্রসার ও উন্নয়নে কাজ করবে এমিরেটস এয়ারলাইন। আগামী কয়েক বছর এয়ারলাইনটি এশিয়ার রাগবিতে বিনিয়োগের পাশাপাশি সেভেন এবং ফিফটিন সিরিজ টুর্নামেন্ট এবং এশিয়া রাগবি চ্যাম্পিয়নশীপ আয়োজনে সহায়তা করবে। এমিরেটস এর গণমাধ্যম প্রেরীত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে।

চুক্তির অধীনে এশিয়া রাগবি প্রতিযোগিতা এবং টুর্নামেন্টগুলোর টাইটেল স্পন্সর হিসেবে দায়িত্ব পালন করবে এমিরেটস, যার মধ্যে রয়েছে এশিয়া রাগবি পুরুষ চ্যাম্পিয়নশীপ, নারী চ্যাম্পিয়নশীপ, এশিয়া রাগবি সেভেন সিরিজ এবং বয়সভিত্তিক প্রতিযোগিতা। রাগবি বিশ্বকাপ, রাগবি ওয়ার্ল্ডকাপ সেভেন্স, অলিম্পিক গেইমস, এশিয়ান গেইমস, এইচএসবিসি এসভিএনএস সিরিজ এবং ওয়ার্ল্ড রাগবি সেভেন্স চ্যালেঞ্জারের মতো প্রিমিয়ার আঞ্চলিক ও বৈশ্বিক প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য পূর্বে উল্লেখিত টুর্নামেন্টগুলোকে পাথওয়ে হিসেবে বিবেচনা করা হয়।

আগামী তিন বছর ২১টি বিভিন্ন টুর্নামেন্টে ম্যাচ অফিসিয়ালদের জার্সি, ম্যাচ বল, সাবপোর্ট স্টাফদের বিবস, পোস্ট প্যাড এবং স্টেডিয়াম ব্র্যান্ডিং এ এমিরেটসের আইকনিক ‘ফ্লাই বেটার’ লোগো শোভা পাবে। এছাড়াও এয়ারলাইনটিকে অন্যান্য আরও সুবিধা প্রদান করা হবে।

বিশ্ব রাগবি’র আঞ্চলিক সংস্থা এশিয়া রাগবি’র সদস্য সংখ্যা ৩৬টি যার মধ্যে রয়েছে বাংলাদেশ, চীন, ভারত, ইন্দোনেশিয়া, শ্রীলংকা, মালয়েশিয়া, থাইল্যান্ড, জাপান ও অন্যান্য। সংস্থাটি পুরুষ এবং নারীদের জন্য বয়সভিত্তিক সেভেন ও ফিফটিন প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

ওয়ার্ল্ড রাগবি’র ম্যাচ অফিসিয়ালদের জার্সিও স্পন্সর করে এমিরেটস। এয়ারলাইনটির রাগবি পার্টনারশীপের অন্তর্ভূক্ত রয়েছে সাউথ আফ্রিকান এমিরেটস লাউঞ্জ এবং তাদের হোম ভেন্যু এমিরেটস এয়ারলাইন পার্ক।

ক্যাপশনঃ দুবাইয়ে এমিরেটস এয়ারলাইনের প্রেসিডেন্ট টীম ক্লার্ক এবং এশিয়া রাগবি’র প্রেসিডেন্ট কায়েস আল-ঢালাই। উভয় সংস্থার মধ্যে স্বাক্ষরিত একটি চুক্তির অধীনে এমিরেটস বাংলাদেশসহ এশিয়ার ৩৬টি দেশে রাগবি’র প্রসার ও উন্নয়নে কাজ করবে। ##