ঈশ্বরদীতে জামিনে মুক্ত বিএনপি’র নেতা-কর্মীদের সংবর্ধনা

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
বর্ণাঢ্য আয়োজনে এবং বিপুল সংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনযাত্রায় গুলির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি’র সদ্য জামিনে মুক্ত ৩১ জন নেতা-কর্মীকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে শহরের বাস টার্মিনালে এই সংবর্ধনার আয়োজন করা হয়।

উপজেলা ও পৌর বিএনপি এবং দলীয় অংগ ও সহযোগী সংগঠন এই সংবর্ধনার আয়োজন করে। শুরুতে কারা অন্তরীণ পৌর বিএনপি’র সভাপতি জাকারিয়া পিন্টুর পক্ষ হতে জামিনে মুক্ত নেতা-কর্মীদের ফুল ও ক্রেষ্ট দিয়ে বরণ করা হয়। সভাপতিত্ব করেন পৌর বিএনপি’র ভারপ্রাপ্ত আহব্বায়ক এস এম ফজলুর রহমান। সঞ্চালনা করেন উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আহব্বায়ক মেহেদী হাসান।

বক্তব্য রাখেন, পৌর বিএনপি’র সদস্য সচিব বিষ্ট সরকার, পৌর যুবদলের আহব্বায়ক জাকির হোসেন জুয়েল, জামিনে মুক্ত নেতা নেফাউর রহমান রাজু, আলাউদ্দিন বিশ্বাস, সাবেক কাউন্সিলর আনোয়ার হোনে জনি, দুলাল সরদার, নূরুল ইসলাম আক্কেল, ইসলাম হোসেন জুয়েল, সেলিম আহমেদ প্রমূখ।

প্রসংগত: শেখ হাসিনার ট্রেনে গুলি করা মামলার রায়ে পাঁচ বছর আগে ২০১৯ সালের ৩ জুলাই পাবনার অতিরিক্ত দায়রা জজ আদালত-১-এর বিচারক রস্তম আলী বিএনপি’র নেতা-কর্মীদের ৯ জনকে ফাঁসি, ২৫ জনের যাবজ্জীবন কারাদন্ড এবং ১৩ জনকে ১০ বছরের সশ্রম কারাদন্ড দেওয়া দেন। আওয়ামী লীগ সরকার পতনের পর গত ২৭ আগস্ট সুপ্রিম কোর্টের আপিল বিভাগ বিএনপি’র ৪৭ নেতাকর্মীর মধ্যে ৩০ জনকে জামিনের আদেশ দেন। গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যায় পাবনা কারাগার থেকে ১২ জন এবং পরদিন ৯ সেপ্টেম্বর সকালে রাজশাহী কারাগার থেকে ১৮ জন নেতা-কর্মী মুক্তিলাভ করেন। অসুস্থতার কারণে দুলাল সরদার আগে থেকেই জামিনে মুক্ত ছিলেন। ফাঁসির দন্ডপ্রাপ্ত ৯ জনের জামিন নভেম্বরের প্রথম সপ্তাহে হবে বলে বিএনপি’র চেয়ারপার্সনের উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহব্বায়ক হাবিবুর রহমান হাবিব জানিয়েছেন।