পাবনায় আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস উদযাপিত

পাবনা প্রতিনিধি :“ বহুভাষায় শিক্ষার প্রসার, পারস্পারিক সমঝোতা ও শান্তির জন্য সাক্ষরতা” এই প্রতিপাদ্যে পাবনায় আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস উদযাপিত হয়েছে।
রবিবার সকালে পাবনা জেলা প্রশাসন কার্যালয় থেকে দিবসটি উপলক্ষে র‌্যালী বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক শরীফ আহমেদ এর সভাপতিত্বে আলোচনা সভায় অংশ গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মাহফুজা সুলতানা, সহকারী কমিশনার মাহবুবুল আলম, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, জেলা শিক্ষা কর্মকর্তা রোস্তম আলী হেলালী, জেলা প্রাথমিক কর্মকর্তা সিদ্দিক মো. ইউসুব রেজা, উপআনুষ্ঠানিক শিক্ষা ব্যরে‌্যার সহকারী পরিচালক রনি আহমেদ, সদর ইউএনও শামীমা সুলতানা , সহকারী কমিশনার মনিরুল ইসলাম, সুমাইয়া তাসনিম, দিগন্ত সমাজ কল্যাণ সমিতি এর পরিচালক শামসুন্নাহার মুক্তা প্রমূখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, একটি দেশের টেকসই উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে শিক্ষা। শিক্ষাকে পণ্য না করে জাতি গঠনের মুল উপাদান করা দরকার। সাক্ষরতা বাড়াতে আরো পদক্ষেপ নিতে হবে জন সচেতনতা বাড়াতে হবে।