কমপ্লিট শাটডাউনে ঈশ্বরদীতে প্রশাসন ও ছাত্রলীগের কঠোর অবস্থান

সারাদেশে আজ বৃহস্পতিবার কমপ্লিট শাটডাউন (সর্বাত্মক অবরোধ) কর্মসূচি ঘোষণা করে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। কর্মসূচি বাস্তবায়ন করার লক্ষ্যে ঈশ্বরদী সরকারি কলেজ ও দাশুড়িয়া ট্রাফিক মোড়ে বিক্ষোভ মিছিল ও অবস্থান নেওয়ার জন্য শিক্ষার্থীদের আহব্বান জানানো হয়। কিন্তু সকাল থেকেই ছাত্রলীগের পাশাপাশি উপজেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও বিজিবি টহল দেওয়ায় আন্দোলনকারী শিক্ষার্থীরা কোথায়ও সমাবেত হতে পারেননি। দাশুড়িয়া কলেজে কয়েকজন শিক্ষার্থী সমাবেত হওয়ার চেষ্টা করলে প্রশাসন ও পুলিশের গাড়ি দেখে তারা দ্রুত স্থান ত্যাগ করে। ঈশ্বরদীর সার্বিক পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ রয়েছে। দূরপাল্লার বাস ছাড়া সকল ধরণের সড়কযান এবং ট্রেন চলাচল করছে । সব এলাকার দোকানপাট খোলা রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সুবির কুমার দাশ, অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব কুমার গোস্বামী, সহকারি কমিশনার (ভূমি) শাহাদন হোসেন খান, থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলামসহ পুলিশ সদস্যরা এবং এক প্লাটুন বিজিবি যৌথভাবে টহল দিচ্ছে।

এদিকে দাশুড়িয়া ট্রাফিক মোড়ে ছাত্রলীগের আয়োজনে পখসভা অনুষ্ঠিত হয়েছে। পথসভায় বক্তব্য দেন দাশুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান বকুল সরদার. পৌর ছাত্রলীগের সভাপতি আবির হাসান শৈশব, শরীফ আহমেদ রুমন প্রমূখ।

উপজেলা নির্বাহী অফিসার সুবির কুমার দাশ জানান, ঈশ্বরদীর সার্বিক পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ রয়েছে। কোথায়ও ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি পালন হচ্ছে না