পাবনায় তিন উপজেলা চেয়ারম্যান হলেন যারা


রফিকুল ইসলাম সুইট : প্রথম ধাপে পাবনার সুজানগর, বেড়া ও সাঁথিয়া এই তিনটি উপজেলায় বুধবার (৮ মে) ইভিএম এ ভোটগ্রহণ শান্তিপূর্নভাব অনুষ্ঠিত হয়। ঘোষিত বেসরকারি ফলাফলে সুজানগর উপজেলায় আব্দুল ওহাব, বেড়া উপজেলায় রেজাউল হক বাবু ও সাঁথিয়া উপজেলায় সোহেল রানা খোকন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর মধ্যে সুজানগর ও সাঁথিয়া উপজেলায় নতুন মুখ নির্বাচিত হয়েছেন।
পাবনা সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বুধবার মধ্যরাতে এ তথ্য নিশ্চিত করেছেন।
সুজানগরে ৭২টি কেন্দ্রের ফলাফলে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওহাব মোটর সাইকেল প্রতিকে ৬২ হাজার ৭৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার একমাত্র নিকটতম প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন আনারস প্রতিকে পেয়েছেন ৫৮ হাজার ৪৪১ ভোট। অর্থাৎ ওহাব ৪ হাজার ৩১১ ভোটে শাহীনকে পরাজিত করেছেন।
এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে জুয়েল রানা চশমা প্রতিকে ৬৩ হাজার ২৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব প্রার্থী এ এস মোস্তফা আহমেদ তালা প্রতিকে পেয়েছেন ৩৯ হাজার ২৫৫ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে শারমিন আক্তার শিপ্রা ফুটবল প্রতিকে ৬৪ হাজারে ৮৭৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব প্রার্থী মর্জিনা খাতুন কলস প্রতিকে পেয়েছেন ৩৪ হাজার ৬৪৭ ভোট।
বেড়া উপজলায় ৬৮টি ভোট কেন্দ্রের ফলাফলে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও আমিনপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বাবু হেলিকপ্টার প্রতিকে ২৯ হাজার ৬৮৯ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাতেন ঘোড়া প্রতিকে পেয়েছেন ২৩ হাজার ৭৬৬ ভোট।
অর্থাৎ বাবু ৫ হাজার ৯২৩ ভোটে বাতেনকে পরাজিত করেছেন। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মেসবাহ-উল-হক চশমা প্রতিকে ২৪ হাজার ৭৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব প্রার্থী নাজমুল বাসার বই প্রতিকে পেয়েছেন ১৯ হাজার ৫৭৪ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে শায়লা শারমীন ইতি হাঁস প্রতিকে ৪৪ হাজার ৭৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব প্রার্থী সুষমা রানী সাহা কলস প্রতিকে পেয়েছেন ৩১ হাজার ৮৮৪ ভোট।
সাঁথিয়া উপজেলায় ৯৩টি কেন্দ্রের ফলাফলে চেয়ারম্যান পদে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন কাপ-পিরিচ প্রতিকে ৩৮ হাজার ৫২৬ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি মো.
আশরাফুজ্জামান টুটুল আনারস প্রতিকে পেয়েছেন ৩৪ হাজার ৭১২ ভোট। অর্থাৎ খোকন ৩ হাজার ৮১৪ ভোটে আশরাফুজ্জামানকে পরাজিত করেছেন। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে শামসুল হক স্বপন টিউবওয়েল প্রতিকে ৪৬ হাজার ৭৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব প্রার্থী মেহেদি
হাসান রুবেল উড়োজাহাজ প্রতিকে পেয়েছেন ২৪ হাজার ৬১৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসিমা খাতুন ফুটবল প্রতিকে ৩০ হাজার ২৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব প্রার্থী সেলিমা সুলতানা শীলা হাঁস প্রতিকে পেয়েছেন ৩০ হাজার ৭৭ ভোট।