শিক্ষা প্রতিষ্ঠানে উন্নয়ন দিব, মুক্তিযুদ্ধের চেতনায় শিক্ষার্থীদের গড়ে উঠতে হবে– ডেপুটি স্পীকার

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধিঃ

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেন, এলাকার স্কুল, কলেজ, রাস্তা ঘাটের উন্নয়ন হয়েছে আরো আরো উন্নয়ন দিব, শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে উঠতে হবে। ২য়  ৩য় তলা উদ্বোধন হলো ছেলেমেয়েরা ভাই বোনের মত শিক্ষা গ্রহন করে দেশ পরিচালনায় অংশ গ্রহন করবে।

 আজ বুধবার দুপুরে পাবনার সাঁথিয়ার দাড়ামুদা খোয়াজ উদ্দিন স্কুল এন্ড কলেজের ২য়, ৩য় তলা একাডেমিক ভবণ উদ্বোধন ও মুজিব নগর দিবস উপলক্ষে্য আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় ডেপুটি স্পীকার এসব কথা বলেন।

 ডেপুটি স্পীকার বলেন, ৭ ই মার্চে বঙ্গবন্ধুর ভাষনে ছাত্রজনতা এক হয়ে ২৫ মার্চে গন হত্যা ও ২৬ মার্চে স্বাধীনতার ঘোষনায় মুক্তিযূদ্ধে ঝাপিয়ে পড়েছিলাম। মুক্তিযুূদ্ধর সময় মেহেরপুরের আম্রকাননে মুজিবনগর সরকার গঠন করা হয়েছিল। ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন হয়েছে। রাজাকার আলবদররা পথ দেখিয়ে এলাকার মানুষকে হত্যা করেছিল। ধুলাউড়ি ৮ জন মুক্তিযোদ্ধাকে হত্যা করেছিল।

  দাড়ামুদা খোয়াজ উদ্দিন স্কুল এন্ড কলেজে সভাপতি আমজাদ হোসেনের সভাপতিত্বে কলেজের অধ্যক্ষ সিরাজদৌলার স্বাগত বক্তব্যের পরআ রো বক্তব্য দেন সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম, নন্দনপুর ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম প্রমুখ।স্থানীয় নেতৃবৃন্দ, গণ‌্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।